খালেদা জিয়াকে খাবার দিতে এসে ২ যুবক আটক

 

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তার গুলশান কার্যালয়ে খাবার দিতে এসে দুই যুবক আটক হয়েছেন। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

আটক দুজন হলেন মোহাম্মদ নাসিরউদ্দিন ও মো. ইয়াসিনউদ্দিন জুয়েল খান।

গুলশান থানার ডিউটি অফিসার উপপরিদর্শক উজ্জ্বল সাহা  বলেন, দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে খালেদা জিয়ার জন্য খাবার নিয়ে প্রবেশের চেষ্টা করে দুজন। তাদের সঙ্গে থাকা ব্যাগে কী আছে তা নিশ্চিত না হওয়ায় ও জোর করে প্রবেশ করতে চাওয়ায় তাদের আটক করে থানায় নেওয়া হয়েছে।

গুলশান কার্যালয়ের  সামনে গিয়ে আটক হওয়ার আগে এই দুজন সাংবাদিকদের কাছে নিজেদের ছাত্রদলকর্মী বলে দাবি করেন। তবে আটক দুজন ছাত্রদলের কর্মী কি না তা জানাতে পারেনি গুলশান থানার পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সিএনজিচালিত অটোরিকশায় করে পাঁচ প্যাকেট বিরিয়ানি, দুটি পাকা পেঁপে ও দেড় লিটারের দুই বোতল বোরহানি নিয়ে চেয়ারপারসনের কার্যালয়ের গেটে আসেন তারা। এ সময় পুলিশ সদস্যরা খাবারসহ তাঁদের আটক করে।

গত ৩ জানুয়ারি মধ্যরাত থেকে রাজধানীর গুলশানে নিজের কার্যালয়েই অবস্থান করছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ৫ জানুয়ারি পূর্বনির্ধারিত সমাবেশ সরকারি বাধায় পণ্ড হওয়ায় পরের দিন কার্যালয় থেকেই অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দেন তিনি।