Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

‘যাদের মনুষ্যত্ব আছে তারা বিএনপি-জামায়াত ত্যাগ করবে’

মার্চ ২৭, ২০১৫, ০১:২৭ পিএম


‘যাদের মনুষ্যত্ব আছে তারা বিএনপি-জামায়াত ত্যাগ করবে’

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যাদের মধ্যে এতটুকু মনুষ্যত্ববোধ আছে তারা বিএনপি-জামায়াত ত্যাগ করবে। তারা বিএনপি-জামায়াতকে সমর্থন করতে পারেন না।

শুক্রবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় আমি দেখেছি হানাদাররা কীভাবে মানুষ মেরেছে। ঠিক এখন সে কায়দায় বিএনপি-জামায়াত মানুষ হত্যা করছে। যারা জ্যান্ত মানুষ পুড়িয়ে মারে তাদের কেউ সমর্থন করতে পারে না।

আমাদের দেশের জ্ঞানী-গুণীরা কীভাবে বিএনপি-জামায়াতকে ভোট দেন এমন প্রশ্ন রেখে তিনি বলেন, আমাদের দেশে এখনও কিছু মানুষ আছেন যারা নিজেদের সমাজের জ্ঞানী-গুণী মনে করেন। তারা কীভাবে এই গণহত্যা সমর্থন করেন। তারা কীভাবে বিএনপি-জামায়াতকে ভোট দেন। কীভাবে তাদেরকে সমর্থন করেন।

বিএনপির আন্দোলন সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, সরকার পতনের ডাক দিয়ে তারা (বিএনপি) যে আন্দোলন শুরু করেছে তা সম্পূর্ণ ব্যর্থ। ৮১ দিনের টানা অবরোধেও তারা সরকারের কিছু করতে পারেননি। ভবিষ্যতেও পারবে না।

তিনি বলেন, বিএনপি নেত্রী থেকে সবাই মুখ ফিরিয়ে নিয়েছেন। স্বাধীনতা দিবস উপলক্ষে খালেদা জিয়া জাতীয় স্মৃতিসৌধে না যাওয়ায় তারও সমালোচনা করেন শেখ হাসিনা।