Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

শনিবার দেশব্যাপী ছাত্রদলের বিক্ষোভ

এপ্রিল ১৭, ২০১৫, ০৯:৩৩ এএম


শনিবার দেশব্যাপী ছাত্রদলের বিক্ষোভ

 নববর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রীদের শ্লীলতাহানি ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহে ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে শনিবার দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল।

ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারন সম্পাদক আকরামুল হাসান আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ বিক্ষোভ সমাবেশের ডাক দেন।

বিবৃতিতে নেতৃদ্বয় ছাত্রলীগকে ‘ধর্ষকদের সংগঠন’ আখ্যা দিয়ে বলেন, নারীর সম্ভ্রমহানি ছাত্রলীগের মজ্জাগত অভ্যাস। এর আগেও থার্টি ফাস্ট নাইটে তারা টিএসসিতে বাঁধন নামের এক ছাত্রী বোনকে বিবস্ত্র করে সম্ভ্রমহানি করেছিল। মুজিব হলের ছাত্রলীগ নেতার নারীর সম্ভ্রমহানির গোপন ভিডিও ধারন এবং জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সাধারন সম্পাদক জসিম উদ্দিন মানিকের ক্যাম্পাসে ধর্ষণের সেঞ্চুরী উৎসব পালন ছাত্রলীগের চারিত্রিক স্খলনের পরিচয় বহন করে।

বিবৃতিতে আরও বলা হয়, গত বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা নাজমুলকে ছাত্রী উত্ত্যক্ত করার দায়ে কেন্দ্র থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বহিস্কার করা হয়। এছাড়াও বাংলা নববর্ষের দিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী তাকে লাঞ্ছনার অভিযোগ এনে ৫ ছাত্রলীগ নেতার নামে প্রক্টর তপন কুমার শাহরে কাছে লিখিত অভিযোগ করেন।

গতকাল হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু গ্রুপের মধ্যে স্মরনকালের ভয়াবহ বন্দুক যুদ্ধ হয় এবং এতে দুই ছাত্র নিহত হয়। রংপুর মেডিকেল কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ভয়াবহ সংঘর্ষে শেষ পর্যন্ত প্রশাসন কলেজ বন্ধ ঘোষনা করতে বাধ্য হয়।

নেতৃদ্বয় বলেন, এমতবস্থায় ছাত্রী বোনদের শ্লীলতাহানির সাথে জড়িত ছাত্রলীগের বখাটেদের গ্রেফতার ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহে ছাত্রলীগের খুন-খারাবি ও অব্যহত সন্ত্রাসের প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল শনিবার (১৮ এপ্রিল) দেশের সকল জেলা, মহানগর ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করবে।

নেতৃদ্বয় ঘোষিত কর্মসূচি যথাযথভাবে পালন করার জন্য সকল ইউনিট সমূহকে নির্দেশ প্রদান করেন।