Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

খালেদা জিয়াকে হত্যাই ছিল উদ্দেশ্য

এপ্রিল ২১, ২০১৫, ০৯:৩৬ এএম


খালেদা জিয়াকে হত্যাই ছিল উদ্দেশ্য

 সরকার প্রধান ও মন্ত্রীদের ‘উসকানিমূলক’ বক্তব্যেই ‘হত্যার উদ্দেশ্যে’ খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন সিটি নির্বাচনে বিএনপিসমর্থিত প্রার্থীর পক্ষে গঠিত আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ।

 মঙ্গলবার রাজধানীর পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই উপাচার্য বলেন, “বেগম খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে এই হামলা করা হয়েছে। গাড়ির যে অংশে তিনি বসা ছিলেন, সেদিকেই তাকে উদ্দেশ্য করে গুলি করা হয়েছে। কিন্তু গাড়িটি বুলেটপ্রুফ হওয়ায় ভাগ্যক্রমে তিনি প্রাণে বেঁচে গেছেন।”

তিনি বলেন, গতকাল যে ঘটনা ঘটেছে তা পুরো জাতি দেখেছে। যারা হামলার সঙ্গে জড়িত তারা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মী।

নির্বাচন সুষ্ঠু হবে কিনা এমন সংশয় প্রকাশ করে তিনি বলেন, গতকাল যে হামলা হয়েছে তাতে আমরা সংশয় প্রকাশ করছি যে সুষ্ঠু নির্বাচন হবে কিনা। তিনি বলেন, এ ঘটনার পরও সিইসি নীরব। এতেই বোঝা যায় নির্বাচন সুষ্ঠু হবে না। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) শওকত মাহমুদ, কবি আব্দুল হাই শিকদার প্রমুখ।