Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

এটা ভোট ডাকাতির নির্বাচন: আফরোজা আব্বাস

এপ্রিল ২৮, ২০১৫, ০৫:২১ এএম


এটা ভোট ডাকাতির নির্বাচন: আফরোজা আব্বাস

 ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস বলেছেন, ‘এই নির্বাচন ভোট ডাকাতির নির্বাচন। সব কেন্দ্র থেকেই আমাদের এজেন্টদের জোর করে, অস্ত্রের ভয় দেখিয়ে বের করে দেয়া হচ্ছে।’

মঙ্গলবার বেলা ১০টার দিকে সেগুনবাগিচা হাইস্কুল কেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

আফরোজা আব্বাস বলেন, ‘লুৎফুন্নেছা একাডেমি কেন্দ্রে আমার ১০ এজেন্টদের মধ্যে ৯ জনকেই গ্রেফতার করেছে পুলিশ। আমাদের এজেন্টদের ভোটকেন্দ্রে ঢুকতেই দেয়া হচ্ছে না।’

সিদ্ধেশ্বরী স্কুল কেন্দ্রে ভোট শূরু হওয়ার পূর্বের ভোট গ্রহণ শেষ হওয়ার বিষয়ে তিনি বলেন, ‘সিদ্ধেশ্বরীর কেন্দ্রের অবস্থা ভয়াবহ। সেখানে সকাল ৮টা ১০ মিটেই সব ভোট দেয়া হয়ে গেছে।’

এ অবস্থায় নির্বাচন বয়কট করবেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দলের প্রধানরা যে সিদ্ধান্ত নেবে তাই হবে। আমি শুধু দেখে অভিযোগ করে গেলাম, অনেক জায়গায় অভিযোগ নেয়া হচ্ছে আবার অনেক জায়গায় অভিযোগ নেয়া হয়নি।’

এদিকে সেগুন বাগিচা স্কুল কেন্দ্র ঘুরে বিএনপি সমর্থিত প্রার্থীদের কোথাও কোনো এজেন্ট পাওয়া যায়নি। এ কেন্দ্রে শুধু ইলিশ প্রতীকের এজেন্ট পাওয়া গেছে। আর আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলরদের মধ্যে মুলা, (সংরক্ষিত) ঠেলাগাড়ি, ট্রাক্টর প্রতীকের এজেন্ট লক্ষ করা গেছে।

অন্যদিকে বেলা ১০টার দিকে একদল যুবলীগ কর্মী কেন্দ্রে আসে। তাদের গলায় যুবলীগ লেখা কার্ড ঝুলছিল। তারা বেশ কিছুক্ষণ কেন্দ্র টহল দেয়।

কেন্দ্রটিতে সকাল ১০টা ১৫ মিনিট পর্যন্ত প্রতি বুথে গড়ে ২৫ থেকে ৩০টা করে ভোট পড়েছে বলে জানান দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তা।

এদিকে, ভিকারেুন্নেসা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রেও মির্জা আব্বাসের কোনো এজেন্ট নেই বলে খবর পাওয়া গেছে। সকাল সাড়ে ৮টার ওই কেন্দ্র পরিদর্শনে যান নির্বাচন কমিশনার শাহনেওয়াজ। এসময় পুরুষ বুথে গিয়ে দেখতে পান সেখানে শুধু ইলিশ প্রতীকের এজেন্ট রয়েছে। এছাড়া ভোট কেন্দ্রের সামনে অধিকাংশ ভোটারের গলায় ইলিশ প্রতীকের কার্ড ঝুলানো।

কেন্দ্র থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের বলেন, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন হচ্ছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যবরেটরি স্কুল কেন্দ্রে সকাল ১০টার দিকে দেখা গেছে, সব বুথেই সাঈদ খোকনের ইলিশ প্রতীকের এজেন্ট থাকলেও কয়েকটি বুথে বিএনপি সমর্থিত মির্জা আব্বাসের মগ প্রতীকের কোনো এজেন্ট নেই।

এই সময় কেন্দ্রের বাইরে সাঈদ খোকনের কর্মী বিশেষ করে ছাত্রলীগের কর্মীদের টহল দিতে দেখা গেছে। প্রকাশ্যে আব্বাসের কোনো সমর্থককে চোখে পড়েনি। কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল তুলনামুলক কম। তবে মোটামুটি শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।