Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কারচুপি ও ভোট বর্জন নিয়ে হতাশ যুক্তরাষ্ট্র

মে ১, ২০১৫, ০৯:২১ এএম


কারচুপি ও ভোট বর্জন নিয়ে হতাশ যুক্তরাষ্ট্র

 সদ্য সমাপ্ত হওয়া তিন সিটি করপোরেশন নির্বাচনে কারচুপিসহ সব অনিয়ম স্বচ্ছতার সঙ্গে তদন্তের দাবি জানালো যুক্তরাষ্ট্র। সেই সঙ্গে নিজেদের অসন্তুষ্টির কথাও দৃঢ়ভাবে ব্যক্ত করা হয়।

শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ সফররত মার্কিন আন্ডার সেক্রেটারি ওয়েন্ডি শারমেন এ দাবি জানান।

তিনি বলেন, ‘সিটি নির্বাচনের অনিয়মগুলো অবশ্যই স্বচ্ছতার সঙ্গে তদন্ত করতে হবে। যুক্তরাষ্ট্র এ নির্বাচন নিয়ে হতাশ। এ ছাড়া মাঝপথে বিএনপির নির্বাচন বর্জন নিয়েও যুক্তরাষ্ট্র হতাশ।’

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র চতুর্থ অংশীদারিত্ব সংলাপ শেষে আয়োজিত এ যৌথ সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘দুই দিনের সংলাপে বাণিজ্য ও আঞ্চলিক সহযোগিতা এবং নিরাপত্তা ইস্যূতে ফলপ্রসূ আলোচনা হয়েছে।’ এ সময় পররাষ্ট্রসচিব শহীদুল হক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন শেষে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি ওয়েন্ডি শারম্যান এবং দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল পররাষ্ট্রমন্ত্রী এ এইচ এম মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেনে। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। তবে সাক্ষাৎ শেষে কেউই আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের কোনো কথা বলেননি।