Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সালাহ উদ্দিনকে সিঙ্গাপুর নিতে চায় পরিবার

মে ১৯, ২০১৫, ০৮:১২ এএম


সালাহ উদ্দিনকে সিঙ্গাপুর নিতে চায় পরিবার

 বিএনপি যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানিয়েছেন তার স্ত্রী হাসিনা আহমেদ। স্থানীয় সময় আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে ভারতের শিলং হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন সালাহ উদ্দিন আহমেদকে দেখার পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হাসিনা আহমেদ বলেন, তার (সালাহ উদ্দিন) শারীরিক অবস্থা আরও খারাপ হয়েছে। আমি যখন তার সঙ্গে দেখা করছিলাম তখন তার পা কাঁপছিলো। তিনি ভালোভাবে কথা বলতে পারছিলেন না। এক প্রশ্নের জবাবে হাসিনা আহমেদ বলেন, এর আগে সিঙ্গাপুরে সালাহ উদ্দিন আহমেদের হার্ট এবং কিডনির চিকিৎসা হয়েছিল। তাই আমরা তাকে উন্নত চিকিৎসার জন্য সেখানে নিয়ে যেতে চাই।

এ ছাড়া মেঘালয়ে সালাহ উদ্দিন আহমেদের পক্ষে বিভিন্ন আইনি সমস্যা মোকাবিলার জন্য রাজ্যটির হাইকোর্টের আইনজীবী এসপি মহন্তকে নিয়োগ দেওয়া হয়েছে। হাসিনা আহমেদ ও বিএনপির সহদপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি ওই আইনজীবীর সঙ্গে এরই মধ্যে সাক্ষাৎ করেছেন বলেও জানিয়েছে শিলংয়ের গণমাধ্যমগুলো।

আজ শিলং সিভিল হাসপাতালে সালাহ উদ্দিনের সঙ্গে দেখা করে আইনজীবী নিয়োগসহ আইনি লড়াই নিয়ে বিভিন্ন কথা বলতে গেছেন হাসিনা আহমেদ।

হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, সিটি স্ক্যানসহ বিএনপি নেতার কয়েকটি স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষার রিপোর্ট পেলে হাসপাতাল থেকে সালাহ উদ্দিনের ছাড়া পাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। স্থানীয় পুলিশ জানিয়েছে, হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরই সালাহ উদ্দিনকে আদালতে তোলা হবে।

গত ১২ মে সালাহ উদ্দিনকে শিলং সিভিল হাসপাতালে ভর্তি করা হয়। এর আগের দিন তাঁকে উদ্ধারের পর একটি মানসিক হাসপাতালে নেওয়া হয়েছিল। এ দিনই বৈধ কাগজপত্র ছাড়া ভারতে প্রবেশ করায় ফরেনার্স অ্যাক্ট অনুযায়ী সালাহ উদ্দিনকে গ্রেফতার করে মেঘালয় পুলিশ।