Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কনভেনশনে যোগ দিলেন খালেদা জিয়া

ডিসেম্বর ১৮, ২০১৪, ১১:১৩ এএম


কনভেনশনে যোগ দিলেন খালেদা জিয়া

  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধারে চলমান সংগ্রামে বিজয় ছিনিয়ে আনার লক্ষ্যে স্বৈরাচারবিরোধী গণতন্ত্রের সংগ্রামে’ প্রাক্তন ও বর্তমান ছাত্রনেতাদের কনভেনশনে যোগ দিয়েছেন । বিকেল সোয়া ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত কনভেনশনে উপস্থিত হন। কনভেনশনের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখনে তিনি।


ডাকসু ৯০’র ডাকসু এবং সর্বদলীয় ছাত্রঐক্যের উদ্যোগে এই কনভেনশনের আয়োজন করা হয়েছে। এর আগে সকাল ১০টা ১০ মিনিটে পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
 
জাতীয় কনভেশনের সভাপতি ডাকসুর প্রাক্তন ভিপি এবং বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান বলেন, ২৪ বছর আগে এই জায়গায় সর্বদলীয় ছাত্র ঐক্যের কনভেশন অনুষ্ঠিত হয়েছিল। ওই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বর্তমান সময়ে ৯০এর অভিজ্ঞতাকে কাজে লাগাতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।


আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, সারা দেশ থেকে প্রায় দুই হাজার প্রাক্তন ও বর্তমান ছাত্ররা নেতা এই কনভেশনে যোগ দিচ্ছেন। এদের মধ্যে বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিপি, জিএস ও জেলা পর্যায়ের ছাত্রদলের প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বর্তমানে দায়িত্বরত ছাত্রদলের সভাপতি এবং সাধারণ সম্পাদকরা এই কনভেশনে অংশ নিয়েছেন।

আমানউল্লাহ আমানের সভাপতিত্বে এবং জিএস খায়রুল কবির খোকনের সঞ্চালনায় কনভেনশনে উপস্থিত আছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদষ্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, আহমদ আজম খান, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, আসাদুজ্জামন রিপন, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, প্রাক্তন ছাত্রনেতা কামরুজ্জামান রতন, মোস্তাফিজুর রহমান বাবুল, আজিজুল বারী হেলাল, সাইফুদ্দিন মনি, আকসাদুর রহমান আসাদ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ।