Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

‘দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ হবে সন্ত্রাসমুক্ত’

জুন ১১, ২০১৫, ০৯:৫৩ এএম


‘দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ হবে সন্ত্রাসমুক্ত’

সন্ত্রাস, জঙ্গিবাদের চারণভূমি ছিলো বাংলাদেশ। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে তা দমন করেছে। গোয়েন্দা সংস্থা দ্রুত ব্যবস্থা নিচ্ছে বলে আমরা সন্ত্রাসবাদ নির্ম‍ূল করতে পেরেছি। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় তারা ভূমিকা পালন করছে।তিনি বলেন, দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ হবে সন্ত্রাসমুক্ত।


বৃহস্পতিবার দুপুরে গুলশানের পুলিশ প্লাজা কনকর্ডে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের নবনির্মিত বাণিজ্যিক ভবন উদ্বোধন শেষে বক্তব্যে প্রধানমন্ত্রী একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পুলিশ সদস্যদের সমস্যা সমাধানের জন্য কল্যাণ ফান্ড। এই ফান্ডের টাকা দিয়ে তারা নিজেদের প্রয়োজন মেটাতে পারেছন- এটাই বড় কথা।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, এই প্লাজাটি চমৎকার একটি স্থানে। পাশেই হাতিরঝিল। যে উদ্দেশ্য নিয়ে আপনারা এটি করেছেন সেটা আশাকরি সফল হবে।

প্রধানমন্ত্রী বলেন, রাজারবাগ পুলিশ লাইনে ব্যার‍াক নেই। সেখানে নানা ধরনের সমস্যা ছিলো। আমরা সরকার গঠনের পর থেকে পুলিশ বাহিনীর সমস্যা সমাধানে কাজ করছি। সমগ্র বাংলাদেশে পুলিশদের নিয়ে প্রজেক্ট করে এদের সমস্যা সমাধানে কাজ করবে সরকার।

শেখ হাসিনা বলেন, পুলিশের ডিউটির রাত-দিন নেই।এদের সঙ্গে কার্পণ্য করে কোনো লাভ নেই। সারা দেশে যতো তাণ্ডব হয়েছে, গোয়েন্দা সংস্থা সময়মতো তথ্য নিয়ে সমস্যা সমাধান করেছে। পুলিশ বাহিনীও বিরাট ভূমিকা পালন করেছে। জনগণের জন্য প্রাণ দিয়ে করছে তারা।

প্রধানমন্ত্রী বলেন, এই দেশের মানুষের কল্যাণের কথা চিন্তা করেই আমরা কাজ করি। চেষ্টা করিদেশের মানুষের মাঝে স্বস্তি ও আস্থা ফিরিয়ে আনার। দেশের পুলিশেরও একই দায়িত্ব পালন করা দরকার।

পুলিশ সদস্যদের তিনি বলেন, অনেক কিছু আপনার‍া চাননি। আমরা নিজেরাই আপনাদের সুব্যবস্থা করে দিয়েছি। বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এটাই আমাদের প্রাপ্তি। আমরা মানুষের কাছে হাত পেতে নয়, কাজ করেই সেটা প্রমাণ করেছি।