Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মেয়র পদে মনোনয়ন পেলেন আ. লীগের তরুলোদী, বিএনপি’র সজল

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি 

নভেম্বর ২৯, ২০২০, ০৬:৩৫ এএম


মেয়র পদে মনোনয়ন পেলেন আ. লীগের তরুলোদী, বিএনপি’র সজল

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার নির্বাচন আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম শ্রেণীর শাহজাদপুর পৌরসভার মোট জনসংখ্যা ৮৪,৯৯৫ জন। শিল্প শহর এই পৌরসভায় রয়েছে ঐতিহাসিক নানা নিদর্শন। রাজনীতি, অর্থনীতি ও সাংস্কৃতিক দিক থেকে গুরুত্বপূর্ণ এই পৌরসভার আগামী নির্বাচনকে ঘিরে মেয়র পদ নিয়ে ছিল নানা জল্পনা কল্পনা।

বিশেষ করে প্রধান দুটি দল আওয়ামী লীগ ও বিএনপি থেকে কে মনোনয়ন পাচ্ছেন তা নিয়ে কৌতুহল কম ছিল না ভোটারদের মাঝে। বিএনপি থেকে একক প্রার্থী হিসেবে পৌর যুবদলের আহ্বায়ক মাহমুদুল হাসান সজল প্রচারনা চালালেও ক্ষমতাসীন দল আওয়ামীলীগ থেকে চারজন প্রার্থী মেয়র পদে প্রচারণা চালিয়েছেন।

শেষ মুহুর্তে গত শনিবার সন্ধ্যায় কেন্দ্র থেকে চুড়ান্তভাবে মেয়র পদে তালিকা প্রকাশ করে আওয়ামীলীগ ও বিএনপি। তালিকায় আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের মেয়র পদে উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক মনির আক্তার খান তরু লোদী এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে পৌর যুব দলের আহ্বায়ক মাহমুদুল হাসান সজল মনোনয়ন পেয়েছেন।

এ খবর প্রকাশ হওয়ার সাথে সাথে শাহজাদপুর শহরে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করা হয়। নির্বাচনী আমেজ আনুষ্ঠানিক ভাবে শুরু হলো। এদিন শাহজাদপুর পৌর এলাকার সর্বত্রই ছিল মেয়র পদে মনোনয়ন নিয়ে জল্পনা কল্পনা। দলীয় মনোনয়ন চুড়ান্ত হওয়ায় সব জল্পনা কল্পনার অবসান হলো। এখন ভোটের দিন পর্যন্ত অপেক্ষা কে হবেন পৌর পিতা।

আমারসংবাদ/কেএস