Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

৩০ ডিসেম্বর সাদা পতাকার শান্তি মিছিল করবে জাপা

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ২৬, ২০২০, ১২:২৫ পিএম


৩০ ডিসেম্বর সাদা পতাকার শান্তি মিছিল করবে জাপা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে আগামী ৩০ ডিসেম্বর রাজধানীতে শান্তি মিছিল করবে জাতীয় পার্টি। দলটির কো: চেয়ারম্যান ও ঢাকা-৪ আসনের সাংসদ সৈয়দ আবু হোসেন বাবলা শনিবার (২৬ ডিসেম্বর) এ তথ্য জানান।

তিনি বলেন, ঐদিন সকাল ১১ টায় নির্বাচনী এলাকার শ্যামপুরের পোস্তগোলায় বিক্রমপুরপ্লাজার সামনে সমাবেশ করবে স্থানীয় জাতীয় পার্টির নেতকর্মীরা। পরে গণতন্ত্রের পক্ষে সাদা পতাকা হাতে নিয়ে শান্তি মিছিল বের করবে।

বাবলা প্রেস এন্ড পলিটিক্যাল সেক্রেটারী সাংবাদিক সুজন দে বলেন, বিগত ৬ বছর ধরে বাবলা সাহেব ব্যক্তিগত উদ্যোগে এই কর্মসূচি পালন করে আসছেন। তারই ধারাবাহিকতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূতির দিন এবারও তিনি তার দলীয় নেতাকর্মী সমর্থকদের নিয়ে শান্তির প্রতিক সাদা পতাকা হাতে শান্তি মিছিল বের করবেন। এ মিছিলে শ্যামপুর-কদমতলী থানা জাতীয় পার্টির নেতাকর্মীরা ছাড়াও এলাকার বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানেরও প্রতিনিধিরা ছাড়াও সুশীল সমাজের প্রতিনিধি সহ প্রায় তিন হাজার সাধারণ মানুষ অংশ নেবেন। 

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনকে কালো দিসব হিসেবে পালন করে সারা দেশে কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা  করেছে বিএনপি ও বাম জোট। ক্ষমতাসীন আওয়ামী লীগ দিনটিকে গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে পালন করার ঘোষণা দিয়েছে। সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি দলীয় ভাবে ৩০ ডিসেম্বর কোনো কর্মসূচি দিচ্ছে না। তবে জাপার কো: চেয়ারম্যান বাবলা ব্যক্তিগত তার উদ্যোগে তার নির্বাচনী এলাকায় গণতন্ত্রের পক্ষে শান্তি মিছিলের কর্মসূচি পালন করবে।

আমারসংবাদ/জেআই