Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ছাত্রদলের কমিটিতে ছাত্রলীগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

জানুয়ারি ১৭, ২০২১, ১২:০০ পিএম


ছাত্রদলের কমিটিতে ছাত্রলীগ

অছাত্র, ছাত্রলীগ ও বিদেশে থাকা ব্যক্তিদের সমন্বয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ উঠেছে।

শনিবার (১৭ জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে জেলা ছাত্রদলের সহসভাপতি ওমর ফারুক রানার নেতৃত্বে ছাত্রদলের একাংশ অভিযোগ করেন, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক সংগঠনের গঠনতন্ত্রকে অবমাননা করে কমিটি গঠন করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ছাত্রদলের সহসভাপতি ওমর ফারুক রানা ও পৌর ছাত্রদলের সাবেক সভাপতি মীম ফজলে আজিম।

লিখিত বক্তব্যে তারা অভিযোগ করেন, ৯ জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সদর উপজেলা, পৌর শাখাসহ ছাত্রদলের ১২টি ইউনিটের কমিটি ঘোষণা করেন। ঘোষণার আগে কমিটির সব সদস্যের সঙ্গে আলোচনা না করে সাংগঠনিক টিমের কাছে তথ্য গোপন করে বিবাহিত, চাকরিজীবী, অছাত্র, ছাত্রলীগ এবং দেশের বাইরে অবস্থান করা ব্যক্তিদের সমন্বয়ে কমিটি গঠন করা হয়। ২০১৮ সালের জুন মাসে ৮ সদস্যবিশিষ্ট জেলা কমিটি গঠনের পর দীর্ঘ আড়াই বছরেও পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়নি। জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক সাংগঠনিক কর্মকাণ্ড যথাযথভাবে পরিচালনা না করে চলতি বছরের ৯ জানুয়ারি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে যে কমিটি ঘোষণা করেছেন তা ছাত্রলীগ, অছাত্র, বিবাহিত ও চাকরিজীবীতে ভরা।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, অভিযোগগুলো বিভাগীয় টিম অবহিত না করে সম্পূর্ণ বেআইনিভাবে তথ্য গোপন করে বিতর্কিত ব্যক্তিদের রেখে কমিটি ঘোষণা করায় কমিটির সদর উপজেলার পৌর শাখার পাঁচজন যুগ্ম আহ্বায়কের মধ্যে চারজন ও পাঁচ সদস্য এবং একই উপজেলা শাখার তিনজন যুগ্ম আহ্বায়ক ও তিন সদস্য পদত্যাগপত্র জমা দিয়েছেন। সেই সঙ্গে সদর উপজেলার অধীন ১৪টি ইউনিয়ন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও পৌর শাখার ১৫টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক পদত্যাগপত্র জমা দিয়েছেন।

জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ সিকদার জানান, সম্প্রতি তাদের এক কর্মী ফাহাদুজ্জামান ছাত্রদলের কমিটিতে অনুপ্রবেশ করার অভিযোগ পেয়ে তাকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

তবে জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওয়াকিলুর রহমান বলেন, কেন্দ্রের নির্দেশে গঠনতন্ত্র মেনেই কমিটিগুলো করা হয়েছে। যারা সংবাদ সম্মেলন করেছেন তারা দলের বিরুদ্ধে ষড়যন্ত্র ও বিশৃঙ্খলা করতে অপপ্রচার চালাচ্ছেন।

আমারসংবাদ/জেআই