Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪,

কাদেরের হুঁশিয়ারি: দলের নিয়ম-শৃঙ্খলা সবাইকে মানতে হবে

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৩, ২০২১, ০৯:০৫ এএম


কাদেরের হুঁশিয়ারি: দলের নিয়ম-শৃঙ্খলা সবাইকে মানতে হবে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের নিজস্ব সীমারেখা রয়েছে। দল করতে হলে সবাইকে দলের নিয়ম-শৃঙ্খলা তথা রীতি-নীতি ও গঠনতন্ত্র মেনে চলতে হবে। কেউই দলীয় শৃঙ্খলার ঊর্ধ্বে নয়।

তিনি আরও বলেন, রাজনীতি একটি বহুমাত্রিক মহাসড়ক। গণতান্ত্রিক চেতনায় আমাদের ভিন্নমত থাকতে পারে। তবে এ সকল মতপার্থক্য আলাপ-আলোচনার মাধ্যমে নিরসন করতে হবে। সেটা অবশ্যই সাংগঠনিক পরিমণ্ডলে হতে হবে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি আরো বলেন, সীমারেখার মধ্যে থেকে দলীয় শৃঙ্খলার অনুশাসন মেনে চলতে হবে। দলে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের নিজস্ব সীমারেখা রয়েছে। কথায়, আচরণে, বক্তব্যে নিজের সীমারেখা অতিক্রম করা থেকে বিরত থাকতে হবে।

বিএনপির রাজনীতিরও কঠোর সমালোচনা করেন কাদের। তিনি বলেন, কথায় কথায় বিদেশি দূতাবাসে নালিশ করে বিএনপিই দেশকে নতজানু করেছে, আওয়ামী লীগ নয়। বিএনপি নিজেই ষড়যন্ত্র তত্ত্বে বিশ্বাসী এবং এ তত্ত্বের অনুসারী বলে সবক্ষেত্রে গন্ধ খোঁজে। 

কাদের বলেন, বাতাসে এখনো  ষড়যন্ত্রের গন্ধ, অশুভ শক্তি সরকার হঠানোর চক্রান্তে লিপ্ত জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নিজেদের ঐক্য সুসংহত করতে হবে। 

ওবায়দুল কাদের বলেন, করোনার আঘাত মোকাবেলায় যারা শেখ হাসিনাকে পরাজিত দেখতে চেয়েছিলেন আজ তারাই পরাজিত হয়েছে। করোনা সংকট মোকাবেলায় সময়ের সাহসী নেত্রী হিসেবে বিজয়ী বীর হিসেবেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ইতিহাস মনে রাখবে।

আমারসংবাদ/জেডআই