Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নৌকাবিরোধীরা ভবিষ্যতে দলীয় মনোনয়ন ও পদ পাবে না

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ৩১, ২০২১, ১২:১০ পিএম


নৌকাবিরোধীরা ভবিষ্যতে দলীয় মনোনয়ন ও পদ পাবে না

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, নির্বাচনে দল মনোনীত প্রার্থীর বাইরে গিয়ে বা বিদ্রোহী হয়ে যেসব আওয়ামী লীগ নেতারা নির্বাচনে অংশ নেবে, ভবিষ্যতে তারা আর দলীয় মনোনয়ন পাবে না। গুরুত্বপূর্ণ পদ পদবীও পাবে না। এর জন্য তালিকা করা হচ্ছে।

রোববার (৩১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সরকারি কলেজ অডিটোরিয়ামে করোনা পরিস্থিতি মোকাবেলায় টিকাদান সম্পর্কিত জনসচেতনতা সৃষ্টি ও কলেজের উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, প্রত্যেকটা নির্বাচনের ফলাফল প্রমাণ করে মানুষ শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতির পক্ষে। এই মুহূর্তে শেখ হাসিনা দেশের মানুষের একমাত্র আশা-ভরসার স্থল। আর বিএনপি এই সরকারের বিরুদ্ধে নালিশ করা ছাড়া কিছু বলে না। বাংলাদেশ এখন বিশ্বের দ্রুত অগ্রসরমান উন্নয়নশীল দেশের মধ্যে তৃতীয় স্থানে, বিএনপি এসব বলে না, দেখেও না। এরা মানসিকভাবেই অন্ধ।

এর আগে শনিবার (৩০ জানুয়ারি) প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে বলেছেন, আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে যারা নৌকা প্রতীকের বিরোধিতা করছেন তাদের ব্যাপারে তদন্ত করা হচ্ছে। এই তদন্ত রিপোর্টের ভিত্তিতে সংশ্নিষ্ট নেতাকর্মীদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে অংশ নেওয়া সভাপতিমণ্ডলীর তিনজন সদস্য বিদ্রোহীদের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের কথা জানিয়ে বলেছেন, বৈঠকে বিভিন্ন পৌরসভায় বিদ্রোহী প্রার্থীদের সংগঠনবিরোধী তৎপরতা নিয়ে আলোচনা হয়েছে। সেইসঙ্গে কয়েকটি পৌরসভায় কিছু নেতাকর্মী দল সমর্থিত প্রার্থীকে সমর্থন না করে বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নিয়েছেন বলেও বৈঠকের আলোচনায় এসেছে।

আমারসংবাদ/জেআই