Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আ.লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটি সদস্য হলেন সৌরভ

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৯, ২০২১, ০৫:০৫ এএম


আ.লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটি সদস্য হলেন সৌরভ

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ কমিটি সদস্য হয়েছেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপ-গন্থ ও প্রকাশনা সম্পাদক সৌরভ কুমার সাহা।

সদ্য ঘোষিত এই উপ-কমিটিতে চেয়ারম্যান পদে দায়িত্ব পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যে বাংলাদেশের প্রাক্তন হাই কমিশনার ড. সাইদুর রহমান খান এবং আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং আইন ও জ্বালানী বিশেষজ্ঞ ড. সেলিম মাহমুদকে এই উপ কমিটির সদস্য সচিব মনোনীত করা হয়েছে।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশক্রমে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটি অনুমোদন দেন।

তথ্যমতে, ১৯৯২ সালে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় আওয়ামী পরিবারে জন্মগ্রহণ করেন সৌরভ কুমার সাহা। হাইস্কুল জীবন থেকে সক্রিয় হন স্থানীয় ছাত্রলীগের রাজনীতিতে। এরপর ভর্তি হন ঢাকা কলেজে। সেখানো লেখাপড়ার পাশাপাশি যুক্ত হন কেন্দ্রীয় ছাত্রলীগের সাথে। দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে পরে বিএনপি জামায়াত জোট সরকারের আগুন সন্ত্রাসের বিরুদ্ধে মাঠের আন্দোলন সংগ্রামে  ছিলেন সামনের সারিতে। একই অবস্থানে ছিলেন একাদশ জাতীয় নির্বাচনেও। নৌকার বিজয় নিশ্চিত করতে কাজ করেছেন তিনি।

দীর্ঘ রাজনৈতিক জীবনে দূরদর্শী নেতৃত্ব ও কঠোর পরিশ্রমের মাধ্যমে স্থান করে নেন ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে। দায়িত্ব পান উপ-গন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে। দায়িত্ব গ্রহণের পর থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গঠনে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কঠোর পরিশ্রম করেছেন সৌরভ কুমার সাহা।

বৈশ্বিক মহামারি করোনা কালীন সময়ে অসহায়, দুস্থ, শ্রমজীবী, নিম্ন মধ্যবিত্ত পরিবারের মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেন নিত্যপ্রয়োনীয় খাদ্য সামগ্রী। মাঠের রাজনীতি ও করোনা কালীন সময়ে মানবিক কার্যক্রমে মাধ্যমে স্থান করে নেন ক্ষমতাসীন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক পদে।  

জানতে চাইলে সৌরভ কুমার সাহা আমার সংবাদকে বলেন,  আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন, তা সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করব।  কমিটিতে স্থান করে দেয়ায় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আমারসংবাদ/জেআই