Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে: কাদের

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২০, ২০২১, ০৭:৩৫ এএম


আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে। জন্মলগ্ন থেকে দলটি মানুষের জন্য কাজ করে প্রিয় হয়েছে। এই কারণে আওয়ামী লীগ জনগণের আস্থা তৈরি করে নিয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতিও মানুষের আস্থা ইস্পাত কঠিন। জনগণের আস্থার স্থানই আওয়ামী লীগ।

শনিবার (২০ ফেব্রুয়ারি) তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

এসময় বিএনপির সমালোচনা করে কাদের বলেন, দিনক্ষণ ঠিক করে সরকার পতনের ঘোষণা বিএনপির নতুন কোনো দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগণকে সতর্ক থাকতে হবে।

সেতুমন্ত্রী আরও বলেন, এক বছরের মধ্যে সরকার পতনের ভাবনা বিএনপির আকাশ কুসুম কল্পনা। তারা জন্মলগ্ন থেকেই ষড়যন্ত্রের রাজনীতি করে আসছে। এটাও তাদের ষড়যন্ত্রের অংশ।

বিএনপির আন্দোলন নিয়ে কাদের বলেন, নির্বাচনে ব্যর্থতার গ্লানি ঢাকতে আন্দোলনের ডাক দেয়া বিএনপি নেতাদের আত্মতুষ্টি লাভের অপচেষ্টা মাত্র। জনবিরোধী কর্মসূচির কারণে অনেক আগেই জনগণ বিএনপিকে লালকার্ড দেখিয়েছে। কর্মীদের রোষানল থেকে বাঁচতে এবং পদ-পদবি ধরে রাখতে বিএনপির কিছু কিছু ফরমায়েশি নেতা ধান ভানতে শিবের গীত গেয়ে যাচ্ছেন, যা মানুষের কাছে হাস্যরস হিসেবে বিবেচিত।

বিএনপির রাজনীতি বৈপরীত্যে ভরা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কোনো কোনো নেতার মস্তিষ্ক অপপ্রচার আর গুজব তৈরির উর্বর কারখানা। সরকারের সবকিছুতেই অন্ধ সমালোচনা করা এবং নেতিবাচক মনোভাব পোষণ করাই তাদের রাজনীতি। এ রাজনীতি থেকে বেরিয়ে না এলে জনগণই বিএনপিকে বিদায়ের সাইরেন বাজিয়ে দেবে।

আমারসংবাদ/জেডআই