Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

খুলনায় বিএনপির মহাসমাবেশ

খুলনা প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৭, ২০২১, ১২:৫০ পিএম


খুলনায় বিএনপির মহাসমাবেশ

অবশেষে খুলনায় বিএনপির মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নগরীর কে.ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনেই। বিশৃঙ্খলা রোধে গত রাতে এই এলাকায় সিসি ক্যামেরাও স্থাপন করেছে কেএমপি। বিএনপি’র দাবি অনুযায়ী, শহীদ হাদিস পার্ক, মহারাজ চত্বর, বাবরী চত্বর, শিববাড়ী মোড়, সোনালী ব্যাংক চত্বর, ফেরীঘাট মোড়েও অনুমতি পায়নি দলটি। অবশেষে দলীয় কার্যালয়ের সামনেই করা হয়েছে সমাবেশের অস্থায়ী মঞ্চ। 

মহাসমাবেশের সভাপতি বিএনপি মনোনীত কেসিসি মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, ‘খুলনায় বিএনপির মহাসমাবেশ বানচালে সরকার প্রশাসন দিয়ে নজিরবিহীন বাঁধা সৃষ্টি করেছে। একাধিকবার সমাবেশের অনুমতি চেয়েছি, সিটি মেয়রের সাথে সাক্ষাৎ করে শহীদ হাদিস পার্কটি চাওয়া হয়েছে; তিনি সহযোগিতার আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু সহযোগিতা তো কারো পেলামই না, বরং চরম অসহযোগিতা করেছে প্রশাসন।’

এখনো প্রশাসনের সহযোগিতা কামনা করছেন উল্লেখ করে সাবেক সংসদ সদস্য মঞ্জু বলেন, ‘মহাসমাবেশ সফলে বাকী সময়টুকুও প্রশাসনের সহযোগিতা কামনা করছি। খুলনায় সফল কর্মসূচি শুধু বিএনপির নয়, খুলনাবাসীর জন্য গৌরবের। পক্ষান্তরে খুলনায় কেন্দ্রীয় কর্মসূচি করতে না পারা দেশবাসীর কাছে খুলনাবাসীর জন্য লজ্জার নয় কি?’

উল্লেখ্য, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীরউত্তম খেতাব বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের ছয় সিটিতে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে পূর্ব ঘোষিত মহাসমাবেশ দ্বিতীয় কর্মসূচি ছিলো এটি। 

নগরীর কে.ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এ মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন বিএনপির ভাইস-চেয়ারম্যান সাবেক মন্ত্রী ব্যারিষ্টার শাহজাহান ওমর বীর উত্তম। বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চোধুরী ও যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। 

এছাড়া প্রধান বক্তা ছিলেন বরিশাল সিটির মেয়র প্রার্থী এ্যাড. মোঃ মজিবর রহমান সরোয়ার, রাজশাহীর মোসাদ্দেক হোসেন বুলবুল, চট্টগ্রামের ডাঃ শাহাদাত হোসেন, ঢাকা উত্তরের তাবিথ আওয়াল ও ঢাকা দক্ষিণের ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। মহাসমাবেশে সভাপতিত্ব করছেন খুলনা মহানগর বিএনপির সভাপতি মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। 

খুলনা মহানগর ও জেলা বিএনপি যৌথভাবে এ মহাসমাবেশের আয়োজক।

আমারসংবাদ/এমএ