Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

দলের একজন কর্মী একাধিক কমিটিতে থাকা; যা বললেন কাদের

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৩, ২০২১, ০৯:২০ এএম


দলের একজন কর্মী একাধিক কমিটিতে থাকা; যা বললেন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের একজন কর্মী একাধিক কমিটিতে থাকতে পারবেন না।

বুধবার (৩ মার্চ) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির পরিচিতি সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা জানান। 

এ সময় বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মানবিক কর্মসূচি ঘোষণা অনুষ্ঠান হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, উপকমিটিতে নাম লেখানোর পর অনেকের খোঁজ-খবর পাওয়া যায় না। উপকমিটির সদস্য পদে নাম লিখিয়ে কেউ কেউ কার্ড ছাপিয়ে নানা অপকর্মের সঙ্গে জড়িয়ে পড়েন। এসব সদস্যদের  বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

আবার কিছু কিছু কর্মী আছেন, যারা একাধিক কমিটিতে নাম লেখান। এ ধরণের লোকজনকে কমিটি থেকে বাদ দেয়া হবে। একজন একাধিক কমিটিতে থাকতে পারবেন না।

এসময় বিএনপির স্বাধীনতা সূবর্ণজয়ন্তী পালন নিয়েও কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, স্বাধীনতাবিরোধীদের সঙ্গে মিলে বিএনপির স্বাধীনতা দিবস পালন তামাশা ছাড়া কিছুই নয়। দেশের মানুষ স্বাধীনতাবিরোধীদের সঙ্গে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবে না।

তিনি আরও বলেন, বিএনপির সন্ত্রাসীদের কর্তৃক লাঠিসোটা দিয়ে পুলিশকে পেটানোর চিত্র জনগণ দেখেছে। এটাই বিএনপির রাজনীতি। বিএনপিতে সন্ত্রাসী কর্মকাণ্ড ছাড়া ভালো কিছু নেই। বিএনপি দেশের মানুষের জন্য নয়, ক্ষমতায় যাওয়ার রাজনীতি করে। তাই বিএনপি আজও নেতিবাচক রাজনীতির ধারা থেকে বের হয়ে আসতে পারেনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রতিক নির্বাচনে বিএনপি দেখেছে তাদের কোনো ভোট নেই, জনভিত্তিও নেই। নেতিবাচক রাজনীতি করার কারণে দেশের মানুষ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তাই তারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ না করার পাঁয়তারা করছে।

তিনি আরও বলেন, বিএনপির সমাবেশের কারণে বাস মালিকরা জ্বালাও-পোড়ায়ের ভয়ে বাস চালানো বন্ধ করে দেয়। কারণ বিএনপির আগুন সন্ত্রাসের কথা দেশের মানুষ এখনো ভুলে যায়নি।

এসময় সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী এমপি, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, স্বাস্থ্য সম্পাদক ডা রোকেয়া সুলতান, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপাসহ ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দ।

আমারসংবাদ/জেডআই