Amar Sangbad
ঢাকা শনিবার, ১১ মে, ২০২৪,

ক্রমশই অবনতি হচ্ছে এইচ টি ইমামের শারীরিক অবস্থা

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৩, ২০২১, ০৪:৩৫ পিএম


ক্রমশই অবনতি হচ্ছে এইচ টি ইমামের শারীরিক অবস্থা

প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হোসেন তৌফিক ইমামের (এইচ টি ইমাম) শারীরিক অবস্থা ক্রমশই অবনতি হচ্ছে। তিনি ফুসফুস, কিডনি, হার্টের বিভিন্ন রোগসহ নানা জটিলতা গত ২ সপ্তাহ ধরে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি আছেন। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন এইচ টি ইমাম। 

এর আগে মঙ্গলবার (২ মার্চ) বিকেল থেকে তার শারীরিক পরিস্থিতির অবনতি হচ্ছে বলে জানা গেছে।

এই প্রসঙ্গে এইচ টি ইমামের ছেলে সিরাজগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য তানভীর ইমাম জানান, বাবার অবস্থা আরো কিছুটা অবনতি হয়েছে। সবাই বাবার জন্য দোয়া করবেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট রিয়াজুর কবির কাওছার জানান, এইচ টি ইমাম শারীরিক বিভিন্ন সমস্যা নিয়ে সিএমএইচে ভর্তি আছেন। এখন হাসপাতালের আইসিইউতে আছেন তিনি। 

এইচ টি ইমামের ব্যক্তিগত সহকারী মো. আকবর বলেন, সিএমএইচে স্যারের চিকিৎসা চলছে। আপনারা স্যারের জন্য সবাই দোয়া করবেন।

জানা গেছে, এইচ টি ইমাম দীর্ঘদিন ধরেই কিডনি জটিলতায় ভুগছেন। সাম্প্রতিক সময়ে অসুস্থতা বাড়লে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার উন্নতি না হয়ে ক্রমেই অবনতির দিকে যাচ্ছে।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধের সময় প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করা এইচ টি ইমাম ২০০৯ সাল থেকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রথমে তিনি প্রশাসনিক উপদেষ্টা ছিলেন। ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। 

এইচ টি ইমামের বর্তমান বয়স ৮২ বছর।

আমারসংবাদ/জেডআই