Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

অনৈতিক কাজে জড়িত বলেই মামুনুলকে সাধারণ মানুষ ধরেছে: হানিফ

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৭, ২০২১, ০৯:৪০ এএম


অনৈতিক কাজে জড়িত বলেই মামুনুলকে সাধারণ মানুষ ধরেছে: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, একজন ধর্ম ব্যবসায়ীকে কেন্দ্র করে আওয়ামী লীগের অফিস ভাঙচুর করা হয়েছে, যুবলীগের নেতার বাড়ি ঘর ভাঙচুর করা হয়েছে, ছাত্রলীগের নেতার বাড়ি ভাঙচুর করা হয়েছে, সাধারণ মানুষের উপর অত্যাচার নির্যাতন করা হয়েছে, এই বিষয় পরিষ্কার ভাবে জানিয়ে দিতে চাই- ধর্ম ব্যবসায়ী মামুনুল তার স্ত্রীর নাম দিয়ে এখানে এসেছিল, এবং অনৈতিক কাজে জড়িত ছিলেন বলেই সাধারণ মানুষ তাকে ধরেছে। এই বিষয়টি কেন্দ্র করে তথাকথিত ধর্ম ব্যবসায়ীরা যে ভাঙচুর ও  নির্যাতন করা হয়েছে। এটার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।  

বুধবার (৭ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁও আওয়ামী লীগের পার্টি অফিস ও নেতাকর্মীদের বাড়িঘরে হেফাজত ইসলামের হামলা ও ভাঙচুর পরিদর্শন কালে তিনি এসব কথা বলে। এদিন দুপুরে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল সেখানে পরিদর্শন করেন।  

এই ঘটনার সাথে জড়িত সকলের নাম ঠিকানার সংগ্রহ করার জন্য আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীদের আহবান জানিয়ে তিনি বলেন, যারা আওয়ামী লীগের অফিসে হামলা করেছে, আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা করেছে, মানুষের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করেছে। হামলার সাথে যুক্তদের পরিচয় সংগ্রহ করুন, বাড়ি ঠিকানা সংগ্রহ করুন, কে কি ব্যবসা সাথে যুক্ত সেগুলো সংগ্রহ করুন, আমরা চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শান্তিপূর্ণ পরিবেশ উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকুক। কিন্তু ধর্মের নাম করে অধর্মের কাজ করা, ভাঙচুর করা বরদাস্ত করা হবে না। এই ঘটনার সাথে জড়িত প্রত্যেককেই  আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। এবং যারা ধর্মের না অধর্মের কাজ করবে, তাদের হাত থেকে ধর্মকে রক্ষা করব। ধর্মের নাম করে যারাই ভাঙচুর করেছে, এদের ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, হামলার শিকার হয়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, তারা প্রত্যেকে সুনির্দিষ্ট ভাবে মামলা করুন। আমাদের উপর যে আঘার করা হয়েছে, এই আঘাতের প্রতিঘাত করা হবে। সারা বাংলাদেশে এই ধর্মের নাম দিয়ে- বিএনপি, জামায়াত এবং হেফাজতে নামে যারা সন্ত্রাসী কর্মকাণ্ড করছে, এখন থেকে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীরা সরকারের পাশে থেকে এই সকল অপশক্তিকে কঠোর ভাবে দমন করা হবে। আশা করি আমাদের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হবেন।  

মাহবুব উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা কালীন এই দুর্যোগের সময়ে স্বাস্থ্য সুরক্ষা মেনে এবং মাস্ক পরিধান করে পুরো জাতিকে করোনার সুরক্ষা দিতে হবে এবং আগামী দিনে সকল অপশক্তিকে দাঁতভাঙা জবাব দেয়া হবে। আওয়ামী লীগের অফিস হামলা মানে প্রতিটি  নেতাকর্মীদের বাড়িঘরে হামলা করা, এদের কাউকেই ছাড় দেয়া যাবে না।  

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম,  মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবুল হাসনাত মো. শহিদ বাদল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।

আমারসংবাদ/জেআই