Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

‘মায়াকান্না করা বিএনপি সাংবাদিকদের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী মামলা করেছিল’

নিজস্ব প্রতিবেদক

মে ২৩, ২০২১, ০৮:৪৫ এএম


‘মায়াকান্না করা বিএনপি সাংবাদিকদের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী মামলা করেছিল’

সাংবাদিকদের জন্য যারা মায়াকান্না করেছে সেই বিএনপি ক্ষমতায় থাকাকালীন সাংবাদিকদের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী মামলা করেছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২৩ মে) সকালে তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত জাতিসংঘ গ্লোবাল রোড সেইফটি উইক অনলাইন লাইভ আলোচনা অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকার সাংবাদিকবান্ধব সরকার। এ দেশের সাংবাদিক ও সংবাদপত্র শিল্পের জন্য সরকার যা করেছে, ৭৫ পরবর্তীকালে আর কোনো সরকার কার্যতঃ কিছুই করেনি। রোজিনা ইস্যুতে সাংবাদিকদের জন্য যারা মায়াকান্না করেছে সেই বিএনপি ক্ষমতায় থাকাকালীন সাংবাদিকদের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী মামলা করেছিল।

সেতুমন্ত্রী বলেন, সাংবাদিক রোজিনা ইসলামের জামিন পাওয়ার মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে আদালত সম্পূর্ণ স্বাধীন এবং সরকার এতে কোনোরূপ হস্তক্ষেপ করেনি।‌

ওবায়দুল কাদের বলেন, আগামীকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন খালি রেখে এবং সমন্বিত ভাড়ায় দূরপাল্লার পরিবহন চলাচল করবে। গাড়ি চালু করার আগে অবশ্যই জীবাণুমুক্ত করতে হবে এবং যাত্রীসহ সংশ্লিষ্ট সবার শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে।

এ বিষয়ে যাত্রী সাধারণ ও পরিবহন মালিক-শ্রমিকদের সহযোগিতা করার জন্য আহ্বান জানান তিনি।

সেতুমন্ত্রী আরও বলেন, যতই বড় বড় মেগা প্রকল্প এবং সড়ক চার লেন-আট লেন হোক না কেন, সড়ক ও পরিবহনে ফিরে না এলে জনগণ এর সুফল পাবে না। সড়কে নিরাপত্তা ফিরিয়ে আনাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। গত ১০ বছরে বাংলাদেশে যোগাযোগ খাতে যে অসম উন্নয়ন সাধিত হয়েছে বিগত কোনো সময়ে তা হয়নি।

ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেলের মতো বড় প্রকল্পগুলে চলমান। আশা করা হচ্ছে আগামী বছর এসব প্রকল্প উদ্বোধন করা হবে। দেশের বিভিন্ন এলাকায় একাধিক ফ্লাইওভার নির্মিত হয়েছে, যা এই সরকারের আরও একটি সাফল্য।

আমারসংবাদ/জেআই