Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

উপনির্বাচনে নৌকার মনোনয়নপত্র বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক

জুন ৪, ২০২১, ০৬:৩০ এএম


উপনির্বাচনে নৌকার মনোনয়নপত্র বিক্রি শুরু

জাতীয় সংসদে শূন্য হওয়া ঢাকা-১৪, সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে জন্য নৌকা প্রতীকের মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ।

শুক্রবার রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে ক্ষমতাসীন দলটি। মনোনয়ন ফরম বিক্রি চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত।

এদিকে জেলা, মহানগর, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগের সাধারণ সদস্য পদে না থাকায় দেয়া হচ্ছে না নৌকার মনোনয়ন ফরম। সেক্ষেত্রে প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করতে চাইলে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিনিয়র ও বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রেসিডিয়াম সদস্যের সুপারিশ লাগবে।

শুক্রবার সিলেট-৩ আসনে উপনির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসেন আবদুল শহিদ কাজল। আওয়ামী লীগের সাধারণ সদস্য পদে না থাকায় তাকে মনোনয়ন ফরম দেয়া হয়নি।

তিনি আমার সংবাদকে বলেন, আমি এসেছিলাম নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করতে। কিন্তু আমি আওয়ামী লীগের সাধারণ সদস্য পদে না থাকায় দায়িত্বপ্রাপ্তরা মনোনয়ন দেননি। তারা কেন্দ্রীয় আওয়ামী লীগের সিনিয়র নেতার সুপারিশ অথবা সাধারণ সদস্য ফরম নিয়ে আসতে বলছেন।

অন্যদিকে এদিন এক ঘণ্টায় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে মাত্র চারটি। করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রার্থীর সাথে দুজনের বেশি কার্যালয়ের ভিতরে ঢুকতে দেয়া হচ্ছে না।  

কুমিল্লা-৫ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করার পর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবদুল মমিন ফেরদৌস আমার সংবাদকে বলেন, আমি আওয়ামী পরিবারের সন্তান। আজ নৌকার মনোনয়ন সংগ্রহ করলাম। নেত্রী আমাকে মনোনয়ন দিবে, এটা আমার বিশ্বাস।