Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

‘সরকারের সব কর্মকাণ্ডের মূলে দুর্নীতি ও লুটপাট’

নিজস্ব প্রতিনিধি

জুন ৫, ২০২১, ০৯:২৫ এএম


‘সরকারের সব কর্মকাণ্ডের মূলে দুর্নীতি ও লুটপাট’

সরকারের সব কর্মকাণ্ডের মূলে রয়েছে দুর্নীতি ও লুটপাট। এমনকি জলবায়ু পরিবর্তন তহবিলের অর্ধেক টাকাও লুট করা হয়েছে। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দুপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার জনগণের নির্বাচিত নয়। ফলে জনগণের প্রতি এদের কোনো দায়িত্ববোধ নেই। গত দুদিন আগে যে বাজেট ঘোষণা করা হয়েছে, এখানে পরিবেশ প্রকৃতির উপর কত টাকা বাজেট রাখা হয়েছে?

তিনি বলেন, আজ একটি দানব সরকার আমাদের সবকিছু তছনছ করে দিয়েছে। সেখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

নেতাকর্মীদের হতাশ না হওয়ার পরামর্শ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, আপনারা কেউ হতাশ হবেন না। হতাশ হওয়ার কথা বললে ভালো থাকা যায় না। হতাশা শব্দ কখনোই সামনে আনবেন না। এই শব্দ বাদ দিয়ে সামনে চলতে হবে। লড়াই হচ্ছে চিরন্তন লড়াই, আর লড়াই করেই বেঁচে থাকতে হবে। পরিকল্পিত সংগ্রামের মাধ্যমে এসব প্রতিহত করতে হবে বলে জানান তিনি।

বিএনপির এই মহাসচিব আরও বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান পরিবেশকে বাঁচানোর জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছিলেন। তা হলো খাল খনন কর্মসূচি, বনায়ন কর্মসূচি।

তিনি বলেন, বর্তমান সরকারের মূল লক্ষ্য হচ্ছে লুট করা। লুটপাট ছাড়া তাদের কোনো কর্মকাণ্ড আমি দেখতে পাই না। কোভিডে মানুষের অবস্থা এতটাই খারাপ হয়ে গেছে যে এজন্য মানুষকে বাঁচাতে হলে তাদের কাছে ক্যাশ টাকা পৌঁছাতে হবে। তাদের জন্য বরাদ্দ রাখতে হবে, কিন্তু ওই দিকে সরকারের কোন ব্যবস্থা নেই।