Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

মৃত্যু’র সংখ্যা নিয়ে জাতিকে মিথ্যা তথ্য দিচ্ছে সরকার: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ২, ২০২১, ০২:৫০ পিএম


মৃত্যু’র সংখ্যা নিয়ে জাতিকে মিথ্যা তথ্য দিচ্ছে সরকার: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, করোনা সংক্রমণে ‘আক্রান্ত ও মৃত্যু’র সংখ্যা নিয়ে জাতিকে মিথ্যা তথ্য দিচ্ছে সরকার। করোনায় মৃত্যুর সংখ্যা এক লাখের নিচে কখনোই না।

তিনি বলেন, “এখন পর্যন্ত সরকার যে হিসাব দিয়েছে তা সঠিক নয়। তাদের হিসাবে দেখা যাচ্ছে যে, ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন রবিবার পর্যন্ত শনাক্ত হয়েছেন। এটা একদম ডাহা মিথ্যা কথা।”

সোমবার এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে মর্জিা ফখরুল বলনে, “মানুষ টেস্ট তো করতে পারছেন না। তারা উপজেলা পর্যায়ে টেস্ট দেন না। জেলা পর্যায়ে টেস্ট দেয়, সেখানে গিয়েও মানুষ টেস্ট করতে পারে না। ঢাকায় যে পরীক্ষা কেন্দ্রগুলো আছে সেখানেও দুই ঘণ্টা টেস্ট করা হয়। এরপর আর টেস্ট হয় না।”

বিএনপি মহাসচিব বলেন, “সরকার করোনা মোকাবিলা করতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে এবং জনগণের জীবন নিয়ে তারা ছিনিমিনি খেলছে। আমরা প্রথম থেকে বলছি যে, এটা যেহেতু বৈশ্বিক মহামারি এবং ভয়াবহ একটি বিষয়, এটাকে মোকাবিলা করতে হবে সকলকে সঙ্গে নিয়ে। আমরা প্রস্তাব দিয়েছিলাম একটা জাতীয় কমিটি গঠন করে জাতীয় বিশেষজ্ঞসহ সমস্ত জনগণকে সম্পৃক্ত করে এই করোনা মহামারিকে মোকাবিলা করবার জন্য।”

ফখরুল বলেন, “এই সরকার যারা তাদের বিত্তের জন্য, তাদের টিকে থাকার জন্য শুধুমাত্র আমলাদের ওপর নির্ভর করছে এবং দেখা যাচ্ছে যে, সেই আমলাদেরই নিয়ে তারা করোনা মোকাবিলার চেষ্টা করছে।”

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির উল্লেখ করে বলেন, “৩০০ টাকার জিনিস তারা ৩ হাজার টাকায় নেয়, ৫০০ টাকার জিনিস তারা ৫০ হাজার টাকায় নেয় এবং আমরা দেখেছি যে, এখন পর্যন্ত যতগুলো তথ্য আমাদের কাছে এসেছে, পত্র-পত্রিকায় এসেছে যে, এই করোনাকালে দুর্নীতি করে তাদের (স্বাস্থ্য অধিদপ্তরের) ড্রাইভার পর্যন্ত চার থেকে পাঁচ কোটি টাকার মালিক হয়ে গেছে।”

গায়েবি মামলার মতো গায়েবি বেড, গায়েবি সংখ্যা, গায়েবি রোগী উড়ে যাচ্ছে— মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, “আজকে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত কয়েকটি হাসপাতালে আইসিইউ বেড না থাকলেও স্বাস্থ্য অধিদপ্তর তথ্য দিচ্ছে যে আইসিইউ শয্যা আছে।

আমারসংবাদ/ইএফ