Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

উপনির্বাচনে আ.লীগের মনোনয়ন বিক্রি শুরু 

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ৪, ২০২১, ০৭:৪০ এএম


উপনির্বাচনে আ.লীগের মনোনয়ন বিক্রি শুরু 

শূন্য হওয়া কুমিল্লা-৭ আসন ও কয়েকটি উপজেলা এবং পৌরসভার উপনির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতীকের মনোনয়ন পত্র বিক্রি শুরু করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন পত্র বিক্রি শুরু করে ক্ষমতাসীন দলটি।  

এদিকে মনোনয়ন পত্র বিক্রির প্রথম দিনেই কুমিল্লা-৭ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতিকের মনোনয়ন নিয়েছেন ছাত্রলীগের সাবেক নেতা ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মো. জাকির হোসেন আজাদ। 

নৌকা মনোনয়ন সংগ্রহের পর জানতে চাইলে তিনি আমার সংবাদকে বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি তৃণমূলের ত্যাগী, পরিশ্রমী ও দুঃসময়ের পরীক্ষিত নেতাদের নৌকায় মনোনয়ন দেন- তাহলে আমি শতভাগ নৌকার মনোনয়ন পাবো।  

তিনি আরও বলেন, ৭৫ এর পরবর্তী সময়ে ছাত্রলীগের রাজনীতি করেছি। বিএনপি-জামায়াত জোট সরকারের সময় দুই দুই বার জেলে গিয়েছি। আশা করি নেত্রী আমার উপর আস্থা রাখবেন।  

এ ছাড়া যশোর সদর উপজেলা পরিষদের উপনির্বাচন সামনে রেখে নৌকার মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন যশোর জেলা আওয়ামী লীগের সদস্য দেলোয়ার রহমান দিপু। তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক পাঠাগার বিষয়ক সম্পাদক।  

উল্লেখ্য, বাংলাদেশ নির্বাচন কমিশন জাতীয় সংসদের ২০৫ কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচন, রাজশাহী জেলার গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন এবং নারায়ণগঞ্জের সোনারগাঁ, নরসিংদী সদর উপজেলা, নেত্রকোনা জেলার খালিয়াজুরি, চাঁদপুর জেলার শাহরাস্তি, যশোর সদর উপজেলা, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল, বাগেরহাট জেলার কচুয়া, কিশোরগঞ্জ জেলার বাজিতপুর ও ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। 

ওই সকল নির্বাচনে দলীয় প্রার্থী নির্ধারণ করতে শনিবার থেকে মনোনয়ন পত্র বিক্রি শুরু করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। যা আগামী ৮ সেপ্টেম্বর চলবে।  সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদানের তারিখ নির্ধারণ করেছে আওয়ামী লীগ।

আমারসংবাদ/জেআই