Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিদ্রোহী প্রার্থী হলে সঙ্গে সঙ্গে শাস্তি: কাদের

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ৯, ২০২১, ০৩:৩৫ পিএম


বিদ্রোহী প্রার্থী হলে সঙ্গে সঙ্গে শাস্তি: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের কেউ দলের সিদ্ধান্ত অমান্য করে কোনো নির্বাচনে প্রার্থী হলে তার বিরুদ্ধে সঙ্গে সঙ্গে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সিদ্ধান্ত দিয়েছেন।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা শেষে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পাবনায় পৌরসভা নির্বাচনে অনেকে বিদ্রোহ করেছিল, ২০ জনের মতো। তারা ক্ষমা চেয়ে একটা চিঠি দিয়েছিল নেত্রী বরাবর…তাদের ক্ষমা করে দিয়েছেন। একই সঙ্গে তিনি (শেখ হাসিনা) এও বলেছেন, যারা দলের শৃঙ্খলার বিরুদ্ধে কাজ করছে বিভিন্ন জায়গায়, তাদের বিরুদ্ধে তাৎক্ষনিকভাবে শাস্তিমূলক ব‌্যবস্থা নিতে হবে। কাউকে কোনো ব‌্যাপারে ছাড় দেওয়া যাবে না।

দীর্ঘদিন পর অনুষ্ঠিত এই বৈঠকে আলোচনায় সাংগঠনিক পুনর্গঠন প্রক্রিয়া এবং আগামী নির্বাচনকে কেন্দ্র করে প্রস্তুতির বিষয়টি প্রাধান‌্য পায়।

কাদের বলেন, মূল ফোকাস ছিল সাংগঠনিক বিষয় এবং পরবর্তী নির্বাচনে প্রস্তুতির বিষয়। দ্বাদশ সংসদ নির্বাচনের ইশতেহারে কোন কোন বিষয়গুলো হালনাগাদ করতে হবে, তা চিহ্নিত করতে উপকমিটিগুলোকে বলা হয়েছে। দলের বর্তমান সাংগঠনিক পরিস্থিতির বিবরণ সভায় তুলে ধরেন দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকরা।

সাধারণ সম্পাদক কাদের বলেন, উপস্থিত সাংগঠনিক সম্পাদকরা লিখিত রিপোর্ট করেছেন। তাদের এলাকা ইউনিয়ন-ওয়ার্ড পর্যস্ত বিস্তারিত রিপোর্ট নেত্রীর সামনে উপস্থাপন করেছেন এবং জানিয়েছেন প্রকৃত অবস্থা। যেখানে যেখানে অধিকতর দ্রুত সমস্যা সমাধান করার দরকার তিনি নির্দেশ দিয়েছেন। কিছু কিছু ছোট খাটো কলহ বিবাদ আছে, সেগুলো মীমাংসা করার ব্যাপারেও নির্দেশনা দিয়েছেন।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের নতুন কমিটি নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না- জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, নোয়াখালীর ব্যাপারে কোনো কথা হয়নি। স্বপন (আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সাংগঠনিক সম্পাদক) সবার সাথে আলাপ-আলোচনা করে একটি কাঠামো দাঁড় করিয়েছেন সমাধানের জন্য। সে দেশের বাইরে আছে। সে ফিরে এলে…আর এটা নেত্রীও অবহিত আছেন। পরে প্রকাশ করা হবে।

ওবায়দুল কাদের বলেন, অপপ্রচার এবং ষড়যন্ত্র চলছে সরকারের বিরুদ্ধে। যতই নির্বাচন ঘনিয়ে আসছে ততই অপপ্রচারের মাত্রা বাড়ছে। এসব অপপ্রচারের জবাব দিতে হবে। চক্রান্তমূলক তৎপরতার বিরুদ্ধে সবাইকে ঐক‌্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।

মহামারীকালে মানুষের পাশে যেভাবে দলের নেতাকর্মীরা দাঁড়িয়েছে, তাতে শেখ হাসিনা সন্তোষ প্রকাশ করেছেন বলে জানান ওবায়দুল কাদের।

আমারসংবাদ/জেআই