Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

‘সার্চ কমিটি গঠনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা হবে’

মোঃ শরিফ শেখ, সাভার

অক্টোবর ৫, ২০২১, ১০:৫৫ এএম


‘সার্চ কমিটি গঠনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা হবে’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামীতে কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না। নির্বাচন নির্বাচনের মতোই হবে। অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় আগামীতে নির্বাচন সেভাবেই হবে।

মঙ্গলবার দুপুরে সাভারের আমিনবাজারে ঢাকা-আরিচা মহাসড়কের আট লেন আমিনবাজার সেতুর নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনের নামে সহিংসতা করতে চায়। আমরাও প্রস্তুত আছি। আন্দোলন শান্তিপূর্ণভাবে করার অধিকার যে কারো রয়েছে তবে আন্দোলনের নামে সহিংসতা অরাজকতা এবং জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্নতা সৃষ্টি করা হলে জনগণকে নিয়ে আওয়ামী লীগ প্রতিহত করবে।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, সকল অংশীজনদের সাথে আলাপ-আলোচনা করে সার্চ কমিটি গঠনের মাধ্যমে আগামীতে নির্বাচন কমিশন গঠন করা হবে।

নির্বাচন কমিশন গঠন নিয়ে কোনো সংশয় বা বিভেদ থাকার কোনো কারণ নেই।

সেখানে বিএনপিরও প্রতিনিধিত্ব থাকবে। বর্তমান নির্বাচন কমিশনের বিএনপি'র প্রতিনিধিত্ব থাকার বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপি যে সুরে কথা বলে নির্বাচন কমিশনের তাদের প্রতিনিধি সেই সুরে কথা বলেন।

কারণ নির্বাচন কমিশন নিরপেক্ষ হলেই কেবল নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সওজ উদ্দিন খান, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবসহ আরও অনেকে।