Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

১০ বছর বয়সে ছাত্রলীগের সদস্য!

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ৬, ২০২১, ১২:৩০ পিএম


১০ বছর বয়সে ছাত্রলীগের সদস্য!

প্রথমবারের মতো কুমিল্লার লালমাই উপজেলায় ছাত্রলীগের কমিটি দিয়েছে জেলা ছাত্রলীগ। তবে ১০ বছর বয়সী এক শিশুকে সদস্য পদ দিয়ে আবার অব্যাহতি দিয়ে এরই মধ্যে আলোচনায় এই কমিটি। 

মঙ্গলবার (৫ অক্টোবর) সন্ধ্যায় এই কমিটি প্রকাশ করেছে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ। সমালোচনার মুখে বুধবার (৬ অক্টোবর) ওই শিশুকে অব্যাহতি দেওয়া হয়।

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগএর সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল ফেসবুক পোস্টের মাধ্যমে লালমাই উপজেলা ছাত্রলীগের কমিটি প্রকাশ করেন। কমিটিতে উপজেলার বাকই উত্তর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগরকে সভাপতি ও বাগমারা উত্তর ইউনিয়নের সহসভাপতিকে আরিফুল ইসলাম রাব্বিকে সাধারণ সম্পাদক করা হয়েছে। 

৭১ সদস্য বিশিষ্ট এই কমিটিতে সদস্য পদ পেয়ে আলোচনায় এসেছে চতুর্থ শ্রেণির আজমাইন আঞ্জুম নোয়েল। তাকে নিয়ে এখন সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার ঝড়। নবগঠিত কমিটির তালিকায় দেখা যায়, সাধারণ সদস্যের তালিকায় আজমাইন আঞ্জুম নোয়েলের নাম রয়েছে।

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহসভাপতি জাহিদুল ইসলাম চৌধুরী শিপন তার ফেসবুকে লেখেন, চতুর্থ শ্রেণির শিক্ষার্থী কুমিল্লা লালমাই উপজেলা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য।

তবে এরই মধ্যে সংগঠনের পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে ওই শিশুকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্তের কথা জানান কুমিল্লা জেলা ছাত্রলীগ দক্ষিণের সভাপতি আবু তৈয়ব অপি এবং সাধারণ সম্পাদক লোকমান রুবেল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নব নির্বাচিত সদস্য আজমাইন আঞ্জুম নোয়েলকে অব্যাহতি দেয়া হয়েছে। তবে কী কারণে অব্যাহতি দেয়া হলো তা বলা হয়নি।

এর আগে শিশুটির উপজেলা ছাত্রলীগের কমিটিতে পদ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল দাবি করেন, অতিউৎসাহী কারো জন্য অথবা ভুলবশত ওই ছেলের নামটা যোগ হয়েছে। বিষয়টা বুধবার দুপুরে নিশ্চিত হতে পেরেছেন তারা। এ বিষয়ে জেলা ছাত্রলীগ খুব শিগগিরই সাংগঠনিক ব্যবস্থা নেবে বলে জানিয়েছিলেন তিনি।

তবে নোয়েল চতুর্থ শ্রেণির নয়, ষষ্ঠ শ্রেণির ছাত্র বলে দাবি করে তার বাবা ইউনিভার্সাল কামাল বলেছিলেন, তার ছেলের বয়স ১২ বছর।

কামাল বলেছেন, বঙ্গবন্ধু ছাত্রলীগ করেছেন ১০ বছর বয়স থেকে। আমার ছেলের বয়স ১২ বছর। এই নিয়ে সমস্যা হবে না। আর যদি সমস্যা হয়, তাহলে আমি বিষয়টা সমাধান করবো।

প্রসঙ্গত, কুমিল্লার লালমাইকে চার বছর আগে উপজেলা ঘোষণা করা হলেও এবারই প্রথম ওই উপজেলায় ছাত্রলীগের কমিটি দেওয়া হয়েছে।

আমারসংবাদ/জেআই