Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

‘দেশের সীমানা পেরিয়ে শেখ হাসিনা আজ বিশ্বসভায় নেতৃত্ব দিচ্ছেন’

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ১৬, ২০২১, ০২:৫৫ পিএম


‘দেশের সীমানা পেরিয়ে শেখ হাসিনা আজ বিশ্বসভায় নেতৃত্ব দিচ্ছেন’

আওয়ামী লীগের প্রসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেছেন, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলার প্রতিটি অন্ধকার গ্রাম আলোকৃত হয়েছে। গৃহহীন মানুষ ঘর পাচ্ছে। অসহায় দরিদ্ররা বয়স্ক, বিধবা  ও সন্তান সম্ভবনার ভাতা পাচ্ছেন। তার নেতৃত্বে দেশে সামাজিক নিরাপত্তার নিছিদ্র বলয় তৈরি হয়েছে। বঙ্গবন্ধুকন্যা আজ নিজ নেতৃত্বে গুণে দেশের সীমানা পেড়িয়ে বিশ্বসভায় নেতৃত্বে দিচ্ছেন। 

তিনি শনিবার (১৬ অক্টোবর) রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিল্লুর হাকিমের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিল্প ও বাণিজ্য সম্পাদক সিদ্দিকুর রহমান, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় কার্যকরী সদস্য সানজিদা খানম, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজি, সৈয়দ আবদুল আউয়াল শামিম ও ইকবাল হোসেন এবং রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী প্রমুখ।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেন, ৭৫’এর ১৫ আগস্ট রক্তাক্ত ও বিশ্বাস ঘাতকতার ইতিহাসের কথা এখনো আমার মনে পড়ে। সেদিন বঙ্গবন্ধুর লাশ পড়েছিল ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে। সেদিন এতিমের মতো আওয়ামী লীগের লাখো লাখো নেতাকর্মীরা দিক-বিদিক ছুটাছুটি করেছিলো। সবাই ভেবে ছিলো কোথাও থেকে প্রতিবাদের ডাক আসবে। কিন্তু সেদিন সেই ডাক আমরা পাইনি। 

তিনি আরও বলেন, সেদিন ঘাতকরা বলেছিলো- বঙ্গবন্ধুর হত্যার বিচার এই বাংলার মাটিতে হবে না। তারা বলেছিলো- এই বাংলার মাটিতে জয় বাংলা স্লোগান হবে না। সেদিন তারা বলেছিলো- এমন কোনো শক্তি নেই, যে শক্তি বঙ্গবন্ধুর হত্যাকারীদের ফাঁসিতে ঝুলাবে। কিন্তু আজ এই বাংলার আকাশে বাতাসে জয় বাংলা ধ্বনিতে মুখরিত হচ্ছে। ঘাতকদের ফাঁসিতে ঝুলানো হয়েছে।  

বঙ্গবন্ধুকে হত্যার পর এই দেশের ইতিহাস পাল্টে দেয়ার ষড়যন্ত্র হয়েছে ও পাল্টে দিয়েছে উল্লেখ্য করে- ছাত্রলীগের সাবেক এই নেতা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পর  স্বাধীনতার বিরোধীরা বাংলাদেশের ইতিহাস পাল্টে দিতে চেয়ছিলো এবং দিয়েছিলো। কিন্তু সেই ইতিহাস তাদের পক্ষে নিতে পারেনি। শুধু মাত্র বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। 

ষড়যন্ত্র চলছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যখন উন্নয়ন হচ্ছে। উন্নয়নশীল দেশ হিসাবে বিশ্বের বুকে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। ঠিক সেই মুহুর্তে একটি অশুভ রাজনৈতিক শক্তি, পাকিস্থানের পেত্মআত্তা, রাজাকার, আলবদল, আলসামসরা দেশবিরোধী ও দেশের উন্নয়ন বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই ষড়যন্ত্রের হাতভাঙা জবাব দেয়া হবে।

আমারসংবাদ/জেআই