Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

‘বিএনপির আর ক্ষমতায় আসার সুযোগ নাই’

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ২৭, ২০২১, ১২:১৫ পিএম


‘বিএনপির আর ক্ষমতায় আসার সুযোগ নাই’

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, বিএনপির উদ্দেশ্য নির্বাচন নয়, দেশে একটি গণ্ডগোল লাগিয়ে পেছনের দরজা দিয়ে কিছু করা যায় কি না, সেই অপচেষ্টা। বিএনপির জন্মটাই পেছনের দরজা দিয়ে এবং সে কারণেই তারা সবসময় পেছনের দরজা খোঁজে। কিন্তু বিএনপির আর পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার সুযোগ নাই। ক্ষমতায় আসতে হলে সাংবিধানিকভাবে নির্বাচন কমিশনের মাধ্যমেই নির্বাচনে অংশগ্রহণ করতে হবে।

বুধবার (২৭ অক্টোবর) সকালে শরীয়তপুরের নড়িয়ায় উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপির কাজই হচ্ছে জনগণকে বিভ্রান্ত করা, দেশ বিরোধী ষড়যন্ত্র করা। এসব করে ক্ষমতায় যাওয়া যায় না। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। পৃথিবীর ইতিহাসে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই ১৮ বার জাতিসংঘে ভাষণ দিয়ে রেকর্ড সৃষ্টি করেছেন। চারবার প্রধানমন্ত্রী হয়েছেন। একারণেই বিশ্বনেতৃবৃন্দ বলেন-সততা, মেধা, যোগ্যতা ও দক্ষতা দিয়ে সারা বিশ্বকে নেতৃত্ব দিতে পারেন। আর বঙ্গবন্ধুর বাংলাদেশ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ।

‘এদেশের জনগণ একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই ঐক্যবদ্ধ। উন্নয়ন, অগ্রগতির ধারা অব্যাহত রাখতে এদেশের জনগণ বারবার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই ক্ষমতায় আনবে।’

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাদশা শেখের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওহাব বেপারী, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জহির সিকদার, জেলার আইন সম্পাদক ও নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, সদস্য এনায়েত উল্যাহ মুন্সী, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা প্রমুখ।

এনামুল হক শামীম বলেন, জিয়ার মৃত্যুর পর তার স্ত্রী বেগম খালেদা জিয়া ও ছেলে তারেক রহমান ভোট ডাকাতি, লুট করে ক্ষমতায় এসে দেশের সম্পদ লুটপাট করছে, বিদেশে অর্থ পাচার করেছে। তাদের সময় বাংলাদেশ দুর্নীতিতে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। আর যখন ক্ষমতায় যেতে পারে নাই তখন আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে, বাসে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে। তাই তাদের আর এদেশে ক্ষমতায় আসার সুযোগ নেই।

আমারসংবাদ/জেআই