Amar Sangbad
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪,

আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে শেখ হাসিনা

আওয়ামী লীগের মূল শক্তি হচ্ছে এদেশের জনগণ

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

জুন ২৩, ২০২৪, ০৫:৪৪ পিএম


আওয়ামী লীগের মূল শক্তি হচ্ছে এদেশের জনগণ

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের মূল শক্তি হচ্ছে এদেশের জনগণ, এ জনগণ সব সময়ই আওয়ামী লীগের সঙ্গে রয়েছে। আর এজন্যই বিভিন্ন সময় আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেওয়ার অপচেষ্টা চালানো  হয়েছে কিন্তু এতে কোনো কাজ হয়নি।

আজ বিকেলে সোয়া পাঁচটায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত সমাবেশে শেখ হাসিনা এসব কথা বলেন। রোববার বিকেল তিনটা ৩৫ মিনিটে সমাবেশস্থলে উপস্থিত হন তিনি। পরে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এসময় মঞ্চে উঠে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

এর আগে সকাল থেকেই নেতাকর্মীরা জড়ো হতে থাকে সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে। উৎসবমুখর পরিবেশে ঢাকার বিভিন্ন নির্বাচনী এলাকা থেকে নেতাকর্মীরা বাসে চড়ে ঢাকঢোল, ব্যান্ড পার্টি বাজিয়ে আনন্দ-উল্লাস করতে করতে মিছিল নিয়ে জড়ো হোন। কেন্দ্র থেকে শুরু করে সারা দেশে তিন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আওয়ামী লীগের এ প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করা হ‌চ্ছে।

সোহরাওয়ার্দী উদ্যানের মঞ্চে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মধ্যে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ড আব্দুর রাজ্জাক, শাজাহান খান, মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সিমিন হোসেন রুমি, এ এইচ  এম খায়রুজাজামান লিটন, সৈয়দা জেবু‌ন্নেছা হক র‌য়ে‌ছেন।

২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে আবার সরকার গঠন করে দলটি। ২০১৪ সালের নির্বাচনে পুনরায় বিজয়ী হয়। এরপর ২০১৮ সালের ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নিরঙ্কুশ বিজয় লাভ করে টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। সর্বশেষ ২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ।

বিআরইউ

Link copied!