Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

খালেদাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে

জানুয়ারি ২১, ২০১৫, ০৭:৪৩ এএম


খালেদাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে

 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে সম্মিলিত আওয়ামী সমর্থক জোট আয়োজিত হরতাল-অবরোধের প্রতিবাদে সমাবেশে তিনি এ সব কথা বলেন।

সংগঠনের চেয়ারম্যান আবদুল হক সবুজের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, সিনিয়র সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওলাদ হোসেন প্রমূখ।

মায়া বলেন, খালেদা জিয়াকে গ্রেফতার ছাড়া কোনো উপায় নেই। অবিলম্বে খালেদাকে গ্রেফতার করতে হবে। শেষ পর্যায়ে চলে এসেছে। খালেদাকে গ্রেফতার জনগণের দাবি। হরতাল-অবরোধের নামে মানুষের রক্তে খালেদার পা থেকে মাথা পর্যন্ত রক্তে রঞ্জিত হয়ে গেছে।

তিনি বলেন, খালেদা বলেন উনি অবরুদ্ধ। কেমন অবরুদ্ধ? সোনারগাঁ থেকে খাবার নিয়ে খান। খাট-বালিশ নিয়ে ঘুমান আবার ফাঁকা আওয়াজ দেন। এভাবে চলতে দেওয়া যায় না। সাজা দিতে হবে। মন্ত্রী বলেন, ক্ষমতায় যেতে খালেদা মরিয়া হয়ে গেছে। টাকা চুরি থেকে শুরু করে সব মামলায় সাজা অপেক্ষা করছে। এই সাজা থেকে বাঁচার জন্য উনি ক্ষমতায় যেতে মরিয়া। খালেদা জিয়াকে বোমা মারার কারিগর আখ্যা দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, খালেদা জিয়া নির্দেশ দেয় আর জামায়াতের কর্মীরা বোমা বানিয়ে সে বোমা মানুষের ওপর মারে।

খালেদা জিয়াকে হুকুমের আসামি করার দাবি জানিয়ে সরকারের মন্ত্রী বলেন, দেশে কোনো মিছিল মিটিং নেই, এটা খালেদার লজ্জা হওয়া উচিত। হরতাল-অবরোধের নামে খালেদার নির্দেশে মানুষ হত্যা, অর্থনৈতিক ক্ষতি হচ্ছে। এর জন্য খালেদাকে হুকুমের আসামি করে বিচারের সম্মুখীন করতে হবে। দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, পাড়া মহল্লায় পাহারা দিয়ে বোমাবাজদের ধরিয়ে দিয়ে পুরস্কার নিয়ে যান।