Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

দুষ্কৃতকারীদের ধরিয়ে দিলেই ১ লাখ টাকা পুরস্কার

জানুয়ারি ২১, ২০১৫, ০৯:১৪ এএম


দুষ্কৃতকারীদের ধরিয়ে দিলেই ১ লাখ টাকা পুরস্কার

 

বোমা হামলায় জড়িত দুষ্কৃতকারীদের ধরিয়ে দিলে এক লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

 বুধবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণার কথা জানান।

তিনি বলেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধে নাশকতা ঠেকাতে জেলা ও উপজেলা পর্যায়ে গঠিত স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী কমিটিকে আরও শক্তিশালী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ১৫ দিনে নাশকতার আশঙ্কায় সারা দেশে সাত হাজার ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

পুরস্কার ঘোষণা করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, দেশে রাজনীতি থাকবে কিনা- সেটা নিয়ে আমরা উদ্বিগ্ন। কেননা কোনো একজন নেত্রী অবরোধের ডাক দিয়ে কোনো ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড না চালিয়ে সহিংস কর্মকাণ্ডে মেতে উঠেছেন। তিনি মানুষ হত্যা করে দাবি আদায়ের যে চেষ্টা করছেন তাতে ভবিষ্যতে রাজনীতিই থাকবে না।

আমু জানান, মঙ্গলবার রাতেও ঢাকা মহানগর থেকে ১৫৪ জনকে গ্রেফতার  করা হয়, যার মধ্যে ১৩৪ জন বিএনপির, বাকিরা জামায়াত-শিবিরের কর্মীরা। এতেই প্রমাণ হয় খালেদা জিয়া মিথ্যা বলছেন। তিনি বলেন, পেট্রলবোমা মেরে দাবি আদায় করা যায় না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৫ জানুয়ারি লাগাতার অবরোধ ডাকার পর থেকেই সারা দেশে বোমাবাজি ও গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। গত ১৫ দিনে নাশকতা ও সহিংসতায় ৩০ জন নিহত হয়েছে বলে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে।