Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

‘খালেদা নিজেই গ্রেফতার হতে চান’

মার্চ ৪, ২০১৫, ০১:১৪ পিএম


‘খালেদা নিজেই গ্রেফতার হতে চান’

 

আদালত গরহাজির হয়ে খালেদা জিয়া নিজেই গ্রেফতার হতে চাইছেন দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এক্ষেত্রে আইন অনুযায়ী পদক্ষেপ নেবে তার সরকার।

বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নিয়ে আলোচনার মধ্যে বুধবার সংসদে এক প্রশ্নের উত্তরে একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আমরা আইনের শাসন মেনে চলব। আইনের শাসনে যা হওয়ার তাই হবে। আইন-আদালত অবমাননা করলে কোর্ট যেভাবে অর্ডার দেবে, সেভাবেই হবে।”

খালেদা জিয়া ‘নাটক’ করতে পছন্দ করেন মন্তব্য করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, “উনি বিদেশিদের সিমপ্যাথি চান। বিদেশি পত্রিকায় একটু পাবলিসিটি চান।

“উনি মানুষ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। এখন উনি ভয় পাচ্ছেন। নিজেই অ্যারেস্ট হতে চাচ্ছেন। নিজেই নিজেকে গ্রেফতার করে জনরোষ থেকে বাঁচতে চান। উনি জনরোষ থেকে বাঁচতে নাজিমুদ্দিন রোডকেই (কেন্দ্রীয় কারাগার) বেছে নিয়েছেন।”

লাগাতার অবরোধ ডেকে গুলশানে নিজের কার্যালয়ে অবস্থানরত খালেদার ডাকা কর্মসূচিতে সঙ্গে জনগণের কোনো সম্পৃক্ততা নেই বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।     

“উনার জন্য যদি কেউ না দাঁড়ায়, মানুষ না আসে, তাহলে আমাদের কী দোষ? উনার দলের অনেক সাবেক এমপির সঙ্গেও আমার কথা হয়েছে। তারও এরকম কর্মকাণ্ড পছন্দ করছে না।”

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জারিকৃত গ্রেফতারি  পরোয়ানা বুধবার বহাল রেখেছেন আদালত। তবে এ মামলার আরেক আসামি খালেদার ছেলে ও দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের জামিন মঞ্জুর করা হয়েছে।

এর আগে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছিলেন, খালেদা জিয়াকে আত্মসমর্পণ করতেই হবে। এর আগে তার উচ্চ আদালতে যাওয়ার কোনো সুযোগ নেই।

খালেদার আইনজীবীরা পরোয়ানার স্থগিতাদেশ চেয়ে গত মঙ্গলবার হাইকোর্টে আবেদন করলে আদালত বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করেন।

এ কারণে বুধবার খালেদা আদালতে আত্মসমর্পণ করছেন কি না আর না করলে কী হবে এ নিয়ে নানা জল্পনা কল্পনা চলছিল।