Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

‘খালেদার পরোয়ানা থানায় পৌঁছানো মাত্রই গ্রেফতার’

মার্চ ১১, ২০১৫, ০২:২১ পিএম


‘খালেদার পরোয়ানা থানায় পৌঁছানো মাত্রই গ্রেফতার’


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আইন তার নিজস্ব গতিতে চলে। খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা ও গুলশান কার্যালয় তল্লাশীর জন্য আদালতের নির্দেশ গুলশান থানায় পৌঁছানো মাত্রই পুলিশ যথাযথ ব্যবস্থা নেবে।

বুধবার বিকেলে জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তরপর্বে এম এ আউয়ালের এক সম্পূরক প্রশ্নের মৌখিক উত্তরে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া কেন তার গুলশানের বাড়ি ছেড়ে তার কার্যালয়ে অবস্থান করছেন সেটাই রহস্য। তিনি গুলশান কার্যালয়ে বসে বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চাচ্ছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথাযথ পদক্ষেপ না নিলে বহু আগেই জনগণ তাকে (খালেদা) গুলশান কার্যালয় থেকে বের করে দিত বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত নেত্রী যে দাবি-দাওয়া দিয়েছেন তা সবই তার নিজের ও তার পুত্রের জন্য। দেশের মানুষের কল্যাণের জন্য তার চিন্তাও নেই, দাবিও নেই। তাই জনগণ এখন তাকে একেবারেই সমর্থন করে না। জনগণ তার প্রতি ক্ষুব্ধ। মানুষ ঘৃণাভরে জ্বালাও-পোড়াও এবং পেট্রোল ঢেলে মানুষ হত্যা প্রত্যাখ্যান করেছে।


সংসদ সদস্য বাহাউদ্দিনের এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, অবরোধের নামে যে নাশকতা চলছে তার জন্য কোনো নতুন আইনের দরকার নেই। আমাদের দেশে আইনের অভাব নেই। ট্রাইব্যুনালও আছে। এভাবে মানুষ পুড়িয়ে মারা আর মেনে নেওয়া যায় না। অবশ্যই তাদের বিচারের মুখোমুখি করা হবে।