Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মৌলভীবাজারে ট্রেন লাইনচ্যুত : যোগাযোগ বন্ধ

জানুয়ারি ৮, ২০১৫, ০৫:২২ এএম


মৌলভীবাজারে ট্রেন লাইনচ্যুত : যোগাযোগ বন্ধ

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় ট্রেন লাইনচ্যুতের ঘটনায় সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বুধবার দিবাগত রাত পৌনে ৩টায় টিলাগাঁও ও মনু রেলওয়ে স্টেশনের মাঝখানে চকশালন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় বুধবার গভীর রাতে সিলেট থেকে চট্টগ্রামমুখি আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ছয়টি যাত্রীবাহী বগি লাইনচ্যুত হয়। ধারণা করা হচ্ছে, দুর্ঘটনায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছে।

ট্রেন চলাচল স্বাভাবিক হতে বৃহস্পতিবার দুপুর হতে পারে বলে রেলওয়ে সূত্রে জানা গেছে।

সিলেট ফায়ার সার্ভিসের উপ-পরিচালক শফিকুল ইসলাম জানিয়েছেন, এখন পর্যন্ত সাতজন আহত ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে।

কুলাউড়া সদর থানার ভারপ্রাপ্ত (ওসি) (তদন্ত) আতিকুর রহমান জানান, এই দুর্ঘটনায় কেউ নিহত না হলেও ধারণা করা হচ্ছে, আহতের সংখ্যা অর্ধশতাধিক।।

কুলাউড়া সহকারী পুলিশ সুপার (সার্কেল) জুনায়েদ আলম জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণ উদঘাটনের জন্য তদন্ত চলছে। রেললাইনের ফিশপ্লেট খুলে ফেলার কারণে এমনটি ঘটে থাকতে পারে। তবে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল আজিজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বিষয়টি রেলওয়ে পূর্বাঞ্চলীয় জোনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। উদ্ধারকারী  ট্রেন আসার পর দুর্ঘটনাকবলিত ইঞ্জিন ও বগি উদ্ধার করা হবে।’

স্টেশন মাস্টার আব্দুল আজিজ আরো জানান, বৃহস্পতিবার ভোর সোয়া ৪টা পর্যন্ত আখাউড়া জংশন স্টেশন থেকে উদ্ধারকারী ট্রেন ছেড়ে আসেনি। উদ্ধারকারী ট্রেন আসার পর দুর্ঘটনাকবলিত ইঞ্জিনসহ বগিগুলো উদ্ধার করে ট্রেন চলাচল স্বাভাবিক করতে বৃহস্পতিবার বেলা দুইটা থেকে আড়াইটা বেজে যেতে পারে।