Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মিস আর্থ বাংলাদেশ নাইমা

আসলাম হোসেন

সেপ্টেম্বর ২৬, ২০২১, ০৭:৪৫ পিএম


মিস আর্থ বাংলাদেশ নাইমা

আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার জাতীয় পর্ব ‘মিস আর্থ বাংলাদেশ-২০২১’র খেতাব জিতলেন উম্মে জমিলাতুন নাইমা।

গত শুক্রবার রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে আয়োজিত গ্র্যান্ড ফিনালেতে বিজয়ীর মাথায় মুকুট পরিয়ে দেন আয়োজনটির ন্যাশনাল ডিরেক্টর নায়লা বারী এবং মিস আর্থ বাংলাদেশ-২০২০ বিজয়ী মেঘনা আলম।

ফেলে দেয়া প্লাস্টিক দিয়ে নতুন পণ্য তৈরি করে ই-কমার্স সাইটে বিক্রয়ের মাধ্যমে নারীদের স্বাবলম্বী করা এবং নতুন ধরনের নারী উদ্যোক্তা সৃষ্টি করাই মিস আর্থ বাংলাদেশ প্রতিযোগিতার মূল লক্ষ্য।

এবারের গালা রাউন্ডে মিস এয়ার, ফায়ার ও ওয়াটার বাংলাদেশ হিসেবে ভূষিত হয়েছেন যথাক্রমে সাকিলা তানহা, পিয়াল সরকার ও ফাহমিদা বর্ষা। এ ছাড়া ফারজাহান পিয়া ও আরুশা আবিদা যথাক্রমে মিস বিউটিফুল ফেস ও মিস সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার নির্বাচিত হয়েছেন।

এছাড়া অনুষ্ঠানে সোনালী ব্যাগের আবিষ্কারক ড. মোবারক আহমদ খান, অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, মুকিত মজুমদার বাবু, মোতাসিম বিল্লাহ ফারুকী, নায়লা বারী ও ড. এস আই খানকে ফ্রেন্ডস অব নেচার সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এবারের গালা রাউন্ডে প্রধান অথিতি ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ আয়োজকদের ধন্যবাদ এবং সম্মাননায় ভূষিতদের অভিনন্দন জানিয়ে বলেন, মানব সম্প্রদায়ের একমাত্র ধারক এই পৃথিবী গ্রহকে বাঁচিয়ে রাখতে তার প্রকৃতি ও পরিবেশ রক্ষার বিকল্প নেই। এই কাজে প্রয়োজন সবার সম্মিলিত উদ্যোগ ও টেকসই পার্টনারশিপ।