Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

অপূর্বর বিপরীতে এক যুগ পর শানু

নভেম্বর ২৪, ২০২১, ০৭:০৫ পিএম


অপূর্বর বিপরীতে এক যুগ পর শানু

একযুগ আগে অপূর্বর বিপরীতে অভিনয় করেছিলেন লাক্স সুপারস্টার শানারেই দেবী শানু। প্রয়াত হুমায়ূন আহমেদের গল্পে মেহের আফরোজ শাওনের পরিচালনায় ‘কবি’ ধারাবাহিকে তাদের দেখা গিয়েছিলো। দীর্ঘ বিরতির পর ফের অপূর্বর সঙ্গে অভিনয় করে দারুণ উচ্ছ্বসিত শানু। 

নাম ঠিক না হওয়া একটি নাটকে নতুন করে এই জুটির অভিনয় উপভোগ করতে পারবেন দর্শক। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মহিদুল মহিম। এরই মধ্যে চট্টগ্রাম এবং ঢাকায় নাটকটির দৃশ্য ধারণের কাজ হয়েছে। শানু জানান, ঢাকায় আরও একদিন শুটিং করতে হবে। অপূর্বর সিডিউল পেলেই বাকি অংশের শুটিং হবে। 

ফের অপূর্বর সঙ্গে কাজ করা নিয়ে শানু বলেন, ‘অনেকদিন পর অপূর্বর সঙ্গে দেখা হলো, কাজ হলো এবং সময়টা যেনো দ্রুতই ফুরিয়ে গেলো। কাজের মধ্যদিয়ে কখন যে সময়টা ফুরিয়ে গেলো, টেরই পাইনি। অভিনেতা হিসেবে অপূর্ব এই দেশের অনেক জনপ্রিয় একজন অভিনেতা। সেই কবে থেকে অপূর্ব তার জনপ্রিয়তা ঠিকই তার অভিনয় দিয়ে ধরে রেখেছে। এটা একজন অভিনেতা হিসেবে তার বড় প্রাপ্তি এবং তার সহশিল্পী বা সহকর্মী হিসেবে আমিও গর্ব অনুভব করি। 

দীর্ঘদিন পর কাজ হলেও অপূর্বর মধ্যে যে আন্তরিকতা দেখেছি, তা আমাকে মুগ্ধ করেছে। অপূর্ব অভিনেতা হিসেবে যেমন অসাধারণ, মানুষ হিসেবেও অনন্য। আমার নিজেরও তার অভিনয় ভীষণ ভালো লাগে। আমি খুব আশাবাদী ভালোবাসা দিবসের এ নাটকটি নিয়ে।’ আগামী ভালোবাসা দিবসে নাটকটি একটি ইউটিউব চ্যানেলে প্রচার হবে বলে জানান শানু।      

এদিকে কিছুদিন আগে শানুর লেখা প্রথম গান প্রকাশ পায়। গানের শিরোনাম হচ্ছে ‘শূন্য হূদয়’। গানটি সুর, সঙ্গীতায়োজন এবং গেয়েছেন হূদয় খান। গায়কের ইউটিউব চ্যানেলে গত ৫ নভেম্বর গানটি প্রকাশের পর এখন পর্যন্ত এটি দুই লক্ষ’র বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন।

 শানু আরও বলেন, ‘প্রথম গান হিসেবে আমি যতোটুকু সাড়া পেয়েছি, তাতে মুগ্ধ আমি। ধন্যবাদ হূদয় খানকে আমাকে অনুপ্রেরণা দিয়ে জীবনের প্রথম গানটি লেখানোর জন্য। তা না হলে হয়তো গান লেখাই হতো না।’ এদিকে আগামী বইমেলার জন্য শানু ‘ঘুন মানুষ’ নামের একটি উপন্যাস লিখছেন।