Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

গুরুকে শ্রদ্ধা জানিয়ে অরুনার শুরু

বিনোদন প্রতিবেদক

নভেম্বর ২৪, ২০২১, ০৭:১০ পিএম


গুরুকে শ্রদ্ধা জানিয়ে অরুনার শুরু

আজ থেকে চলচ্চিত্র পরিচালক হিসেবে যাত্রা শুরু হচ্ছে চিত্রনায়িকা অরুনা বিশ্বাসের। মানিকগঞ্জের জাবরা গ্রামে তার পরিচালনায় আজ শুরু হতে যাচ্ছে সরকারি অনুদান ও যাত্রা ভিশনের প্রযোজনায় ‘অসম্ভব’ ছবির শুটিং। মানিকগঞ্জে যাওয়ার আগে অরুনা বিশ্বাস গত মঙ্গলবার সকালে রাজধানীর গুলশানে সেই বিখ্যাত বাড়ি ‘লক্ষ্মীকুঞ্জ’তে গিয়েছিলেন। 

‘লক্ষ্মীকুঞ্জ’ নায়করাজ রাজ্জাকের বাড়ি। নায়করাজ নেই, তাই নায়কের পরিবারের দোয়া নিতে নায়িকা ‘লক্ষ্মীকুঞ্জ’তে গেলে আবেগঘন পরিবেশ তৈরি হয়। নায়করাজের স্ত্রী, যাকে নায়করাজ ভালোবেসে লক্ষ্মী বলে ডাকতেন, সেই প্রিয় খায়রুন্নেসা অরুনাকে বুকে আগলে নেন এবং তার প্রথম পরিচালিত সিনেমার জন্য দোয়া করেন। 

আজ থেকে ৩৫ বছর আগে নায়করাজ রাজ্জাকের হাত ধরে তারই পরিচালনায় ‘চাপা ডাঙ্গার বউ’ সিনেমাতে অভিনয়ের মধ্যদিয়ে নায়িকা হিসেবে অরুনা বিশ্বাসের অভিষেক হয়েছিলো। 

অরুনা বিশ্বাস বলেন, ‘আমি আমার গুরুর প্রতি শ্রদ্ধা রেখে, ভালোবাসা রেখেই আমার প্রথম সিনেমার কাজটা শুরু করতে চেয়েছি। তাই তো মঙ্গলবার আমার ভাইকে নিয়ে ছুটে গিয়েছিলাম লক্ষ্মীকুঞ্জে। সেখানে গিয়ে অনেকটা সময় কাটিয়ে আমার বুকের ভেতর গুরু নায়করাজের জন্য যেমন হাহাকার করে উঠছিলো বারবার, ঠিক তেমনি মনটাও ভরে গিয়েছিলো যে, আমি সিনেমাটি শুরুর আগে তার পরিবারের কাছে যেতে পেরেছি। আমার গুরু নায়করাজ আজ নেই, কিন্তু আমার বিশ্বাস তিনি আমাকে ঠিকই দেখছেন এবং আমাকে আশীর্বাদ করছেন। আমি শ্রদ্ধেয় আলমগীর ভাই, শ্রদ্ধেয় সুবর্ণা আপাকে ফোন করেছিলাম। তারা আমাকে আশীর্বাদ করেছেন। আমার খুব প্রিয় একজন মানুষ কিংবদন্তি সিনেমাটোগ্রাফার মাহফুজুর রহমান ভাই নেই। তিনি থাকলে নিশ্চয়ই আমাকে দোয়া করতেন, খুশি হতেন। হয়তো তিনিই আমার সিনেমার সিনেমাটোগ্রাফি করতেন।’ 

অরুনা বিশ্বাস আরও জানান, টানা ১০ দিন কাজ হবে একই লোকেশনে। ‘অসম্ভব’ সিনেমার গল্প লিখেছেন প্রসূন বিশ্বাস মিঠু এবং গল্প রচনা করেছেন মুজতবা সউদ। 

সিনেমাটোগ্রাফার হিসেবে থাকবেন পনির। ১৯৮৬ সালের ৬ জুন অরুনা বিশ্বাস অভিনীত প্রথম সিনেমা ‘চাপা ডাঙ্গার বউ’ মুক্তি পায়। তার বিপরীতে ছিলেন বাপ্পারাজ। এরপর অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন এই খ্যাতনামা অভিনেত্রী।