ছবি মুক্তির অপেক্ষায় সোনিয়া

নতুন একটি ছবিতে অভিনয় করেছেন মডেল ও অভিনেত্রী সোনিয়া হোসেইন। সরকারি অনুদানের এ ছবিটি পরিচালনা করেছেন মেধাবী নির্মাতা হূদি হক। ‘১৯৭১ সেইসব দিন’ শিরোনামের এই ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছেন সোনিয়া। 

তিনি জানান, সিনেমাটিতে তার বিশেষ উপস্থিতি রয়েছে, যা দর্শককে মুগ্ধ করবে। ছবিটিতে নায়িকা ‘ইয়ে রোশান সিতারে’ শিরোনামের গানে দুর্দান্ত পারফর্ম করেছেন— এমনটিই জানিয়েছেন সিনেমা-সংশ্লিষ্টরা। গানটির সুর ও সংগীত করেছেন দেবজ্যোতি মিশ্র এবং গেয়েছেন তৃষা চ্যাটার্জি। 

এরই মধ্যে গানের দৃশ্যায়নে অংশ নিয়েছেন সোনিয়া। তিনি বলেন, ‘কয়েকটি কারণে আসলে আমি অধীর আগ্রহ নিয়ে, অনেক উচ্ছ্বাস আর আনন্দ নিয়ে অপেক্ষা করছি। প্রথম কারণ হলো এটি একটি মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের সিনেমা। দ্বিতীয়ত, এটি সরকারি অনুদানের সিনেমা। আমি এর আগে সরকারি অনুদানের সিনেমায় অভিনয় করিনি। 

তৃতীয়ত, হূদি আপা ভীষণ গুণী একজন নির্মাতা। সব মিলিয়ে আমি সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছি। নিজের পারফরম্যান্স নিয়ে আসলে বলার কিছু নেই। তবে কিছুটা হলেও বুঝতে পারি যে, আমি কতোটুকু ভালো করেছি। শুটিংয়ের সময় পুরো ইউনিট খুশি ছিলো। তাতেই আমি মুগ্ধ। তবে পুরো সিনেমাটি অনেক যত্ন নিয়ে হূদি আপা নির্মাণ করছেন। তাই আমি আমার সিনেমা বলেই নয়, একটি ভালো সিনেমা নিয়ে প্রবল আশাবাদী। আমি চাই সিনেমাটি মুক্তি পেলে দর্শক হলে গিয়ে এটি দেখুক।’ 

এদিকে গেলো ২৪ নভেম্বর ছিলো সোনিয়া হোসেইনের জন্মদিন। এবারের জন্মদিনে কোনো আয়োজন ছিলো না। ঘরেই স্বামীর সঙ্গে সময় কেটেছে তার। সোনিয়া জানান, ২০২২ সালে নতুন কিছু ভালো কাজ নিয়ে তিনি নিজেকে নতুনভাবে উপস্থাপন করতে যাচ্ছেন। এসব কাজের মধ্য দিয়ে দর্শক তাকে আলাদাভাবে আবিষ্কার করবেন বলে আশাবাদী সোনিয়া। 

উল্লেখ্য, ২০১৫ সালে আলভী আহমেদের পরিচালনায় ‘ইউ টার্ন’ সিনেমায় অভিনয় করেন সোনিয়া। তিনি জানান, ভালো গল্প পেলে নাটকে অভিনয় করতে আগ্রহী তিনি। অভিনয়ের বাইরে নিজেকে একজন নির্মাতা হিসেবেও দেখার আগ্রহ রয়েছে সোনিয়ার। বেশকিছু কাজ তিনি গুছিয়ে নিচ্ছেন। হয়তো আগামী বছর বেশ ভালোভাবে একজন নির্মাতা হিসেবেও তাকে দেখা যেতে পারে।