Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আস্থা বাড়ছে মাহায়

বিনোদন প্রতিবেদক

ডিসেম্বর ৪, ২০২১, ০৮:১০ পিএম


 আস্থা বাড়ছে মাহায়

সম্প্রতি ‘গুলশান এভিনিউ সিজন টু’ দিয়ে বাংলাভিশনের পর্দায় দর্শকের সামনে হাজির হন অভিনেত্রী নাঈমা আলম মাহা। তার টিভি স্ক্রিনে আসাটা ছিলো ব্যতিক্রম। রঙ-তুলি হাতে তার, প্রথমেই মাহার মায়াভরা দুটো চোখ পর্দায় দেখা যায়। 

তারপর ঠোঁটের কোনে স্নিগ্ধ মিষ্টি হাসি। একজন নতুন শিল্পীকে এভাবে প্রথম স্ক্রিনে নিয়ে আসাটা শিল্পীর সামনের পথটা আরো সহজ করে দেয়। তাই মাহা ভীষণভাবে কৃতজ্ঞ নির্মাতা নিমা রহমানের কাছে। এখন নির্মাতাদের আস্থা বাড়ছে নাঈমা আলম মাহার প্রতি। যে কারণে এখন তিনি অভিনয় করছেন সালাহউদ্দিন লাভলুর পরিচালনায় ‘ষণ্ডা পাণ্ডা’, কায়সার আহমেদের ‘বকুলপুর রিটার্নস’ ধারাবাহিকে। 

এরই মধ্যে মাহা সৈয়দ শাকিল পরিচালিত ‘বোকা পরিবার’ ও সাগর জাহানের ‘অনলাইন অফলাইন’ ধারাবাহিকেও কাজ করছেন। মাহা অভিনয়ে আসার আগে নিজেকে নাচে পারদর্শী করে তোলেন। নাচের জন্য তিনি মালয়েশিয়া, তুর্কি, ইজিপটে গেছেন। সেখানকার দর্শককেও মুগ্ধ করেছেন মাহা। তার প্রবল আগ্রহ রয়েছে সিনেমায় অভিনয় করার। সে জন্য মানসিকভাবে প্রস্তুত তিনি। তবে ভিন্ন ঘরানার গল্পে মাহা অভিনয় করতে আগ্রহী। 

তিনি বলেন, ‘বিগত দিনে আমি আমার শ্রম, চেষ্টা, সাধনা দিয়ে যে অবস্থানে এসেছি, তাতে সন্তুষ্ট আমি। আমার অভিনয় জীবনের শুরু থেকে এখন পর্যন্ত যেসব পরিচালক, সহশিল্পী আমাকে আন্তরিকতা নিয়ে সহযোগিতা করছেন, তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। 

গুণী নির্মাতারা আমাকে নিয়ে কাজ করছেন— এটা আমার জন্য সত্যিই অনেক আনন্দের। সিনেমায় কাজ করার ইচ্ছে যেমন রয়েছে, তেমনি ভালো গল্পের খণ্ডনাটকে অভিনয় করতেও আমি আগ্রহী।’ 

২০১৮ সালে সজলের বিপরীতে মেহেদী হাসান মুকুলের ‘বলেনি ভালোবাসি’ নাটকে অভিনয় করেন মাহা। শামীম জামানের পরিচালনায় ‘চাটাম ঘর’ ধারাবাহিকে অভিনয় মাহার প্রথম কাজ।