সম্মাননা পেলেন নার্গিস

‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমায় দুর্দান্ত অভিনয়ের জন্য প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন নার্গিস। এবার ‘মুক্তালয় নাট্যাঙ্গন’ তাদের দলের ২৫ বছরপূর্তিতে নার্গিসকে ‘মুক্তালয় নাট্যাঙ্গন সম্মাননা ২০২১’-এ ভূষিত করেছে।

যদিও গত ১ ডিসেম্বর রাজধানীর শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল হলে নার্গিসের হাতে এই সম্মাননা তুলে দেয়ার কথা ছিলো; কিন্তু সেদিন নার্গিস পারিবারিক কাজে ব্যস্ত থাকায় তা গ্রহণ করতে পারেননি। 

পরবর্তীতে ৩ ডিসেম্বর রাজধানীর দিলু রোডে মুক্তালয়ের অফিসে নাট্যাঙ্গনের প্রতিষ্ঠাতা মহাপরিচালক আমিনুল হক আমিনের হাত থেকে এই সম্মাননা গ্রহণ করেন নার্গিস। তিনি বলেন, ‘মায়া সিনেমায় অভিনয়ের জন্য রাষ্ট্র আমাকে জাতীয়ভাবে স্বীকৃতি দিয়েছে। 

আমি রাষ্ট্রের প্রতি কৃতজ্ঞ। সাবিত্রী সিনেমায় আমি নামভূমিকায় অভিনয় করেছি। এটাও সরকারি অনুদানের সিনেমা। এ সিনেমায় আমি আমার নিজেকে উজাড় করে দিয়ে অভিনয় করেছি। পরিচালকসহ পুরো ইউনিট আমার অভিনয়ে সন্তোষ প্রকাশ করেছে। আমি নিজেও কাজটি করে খুব উচ্ছ্বসিত। আমি খুব আশাবাদী সিনেমাটি নিয়ে। 

আর আমিনকে ধন্যবাদ আমাকে মুক্তালয় নাট্যাঙ্গন থেকে এভাবে সম্মানিত করার জন্য। আমি অতিসাধারণ একজন মানুষ, সাধারণ একজন শিল্পী। তারপরও আমার কথা যে অনেকেই ভাবেন, আমিনও ভেবেছে— এটাই আমার জন্য বিরাট সম্মানের। আমি সত্যিই এ সম্মাননা প্রাপ্তিতে আবেগাপ্লুত।’