Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

আলোচনায় সাদিয়া নাবিলা

বিনোদন প্রতিবেদক

ডিসেম্বর ৬, ২০২১, ০৮:০৫ পিএম


আলোচনায় সাদিয়া নাবিলা

সদ্য মুক্তি পাওয়া সিনেমা ‘মিশন এক্সট্রিম’-এ আরিফিন শুভ ও তাসকিন রহমানের অভিনয় নিয়ে বেশ আলোচনা হচ্ছে দর্শক মহলে। এর বাইরে আরও একটি চরিত্র দর্শকদের প্রশংসা পাচ্ছে। সেটি হলো নারী পুলিশ চরিত্রে অভিনয়ে ইরা!

যে চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া নাবিলা। তবে প্রিমিয়ার শো বা টিমের প্রচারণা কোথাও দেখা মেলেনি এ অভিনেত্রীর। সাদিয়া নাবিলা অস্ট্রেলিয়া প্রবাসী। বর্তমানে সেখানেই রয়েছেন। করোনার কারণে তিনি সিনেমার প্রচারে অংশ নিতে পারেননি।

 ছবিটি নিয়ে অস্ট্রেলিয়া থেকে তিনি জানান, অস্ট্রেলিয়ায় লম্বা একটা সময় লকডাউন ছিল। যার জন্য বাংলাদেশে আসতে পারিনি। খুবই খারাপ লেগেছে। ‘মিশন এক্সট্রিম’ দিয়েই বাংলাদেশি সিনেমায় অভিষেক হয়েছে সাদিয়া নাবিলার। আর অভিষেকেই আলোচনায় রয়েছেন তিনি। এর আগে ‘পারেশান পারিন্দা’ নামে একটি বলিউড সিনেমায় অভিনয় করেন তিনি। ‘মিশন এক্সট্রিম’ সিনেমায় ইরা চরিত্র পছন্দ করায় দর্শকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সাদিয়া নাবিলা। 

তিনি বলেন, বলিউড সিনেমা দিয়ে আমার চলচ্চিত্রে কাজ শুরু হলেও ‘মিশন এক্সট্রিম’ আমার প্রথম বাংলা সিনেমা। প্রথম সিনেমাতেই এমন সাড়া পাওয়াটা তো বড় ব্যাপার। ভালো ভালো মন্তব্য পাচ্ছি। অনেক রিভিউ দেখছি। দর্শকের কাছে আমি কৃতজ্ঞ। 

তিনি আরও বলেন, ইরা বানোয়াট কোনো চরিত্র নয়। ইরা হচ্ছে বাংলাদেশের সেসব নারীর একজন, যারা নিজেদের পেশাকে প্রাধান্য দেয়ার জন্য দিনরাত কষ্ট করে যাচ্ছেন। যুদ্ধ করে যাচ্ছেন সমাজের সঙ্গে। নিজের চরিত্র ফুটিয়ে তুলতে সাদিয়া নাবিলার প্রচুর পরিশ্রম করতে হয়েছে। 

তিনি বলেন, চরিত্রটা ধারণ করার জন্য আমার পরিচালক সানী ভাইয়ার সঙ্গে বসে আলোচনা করেছি। দুবছর সময় নিয়ে সিনেমাটি করেছি। যখন চরিত্রটা প্লে করছিলাম, তখন আমার মাথায় শুধু একটা বিষয় ছিল, আমি কোনো বানোয়াট চরিত্রে অভিনয় করছি না। ‘মিশন এক্সট্রিম পার্ট-২’ আরও উত্তেজনায় ঠাসা থাকবে বলে জানান নাবিলা।