Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

নতুন বছরে ‘সংসার’ শুরু  

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ৯, ২০২২, ০৭:৪০ পিএম


নতুন বছরে ‘সংসার’ শুরু  

ইংরেজি নতুন বছরের শুরুতে একটি ধারাবাহিক নাটক নির্মাণ শুরু করলেন হাবীব শাকিল। তিনি ও ওমর উজ্জ্বল যুগ্মভাবে নাটকটি পরিচালনা করছেন। নাটকের নাম ‘সংসার’। এতে তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন আল মামুন, মুনমুন আহমেদ ও তানভীর। 

হাবীব শাকিলের ‘পরের মেয়ে’ নাটকে অভিনয় করে তানভীর নতুন করে আলোচনায় আসেন। এ নাটকে চরিত্রানুযায়ী তার ব্যক্তিত্ব, অভিনয় দর্শককে মুগ্ধ করে। যে কারণে হাবীব শাকিলের নতুন ধারাবাহিক ‘সংসার’-এ অভিনয় নিয়ে বেশ উচ্ছ্বসিত তিনি। 

নাটকটিতে অভিনয় করা প্রসঙ্গে গুণী অভিনেতা আল মামুন বলেন, ‘হাবীব শাকিল চট্টগ্রামে থাকতে গ্রুপ থিয়েটারের সাথে সম্পৃক্ত ছিল। যে কারণে নাটকের প্রতি বা নাটক নির্মাণের প্রতি তার একটা অন্যরকম টান রয়েছে। তার ‘পরের মেয়ে’ ধারাবাহিকে অভিনয় করেছিলাম— যা দর্শকের কাছে বেশ গ্রহণযোগ্যতা পেয়েছিল। শাকিল ভালো কাজ করে। শাকিল ও উজ্জ্বল দুজন মিলে ‘সংসার’ ধারাবাহিকটিও বেশ যত্ন নিয়ে নির্মাণ করছে। আশা করি ভালো লাগবে দর্শকের।’ 

মুনমুন আহমেদ বলেন, ‘আমি দুদিন শুটিং করেছি। এতে যতটুকু বুঝলাম পরিচালক বেশ যত্ন নিয়ে কাজটি করছেন দর্শককে একটি ভালো গল্পের পারিবারিক নাটক উপহার দেয়ার জন্য। আমি আসলে নাচের  কাজ নিয়ে এত বেশি ব্যস্ত থাকি যে, অভিনয়ে টানা সময় দেয়া আমার পক্ষে সম্ভব নয়। তারপরও সংসার টিমের আগ্রহের কারণেই কাজটি করছি। আশা রাখছি দর্শকের ভালো লাগবে।’ 

তানভীর বলেন, ‘শাকিলের পরের মেয়ে দর্শকের কাছে আমাকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছে। যে কারণে তার কাজের প্রতি আমার আস্থা বেড়ে গেছে অনেকটা। এই কাজটিও শাকিল ও উজ্জ্বল ভীষণ যত্ন নিয়ে করছে। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।’ পরিচালকরা জানান, শিগগিরই নাটকটি প্রচারে আসবে।