Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কাজী সোমার হালচাল   

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ১২, ২০২২, ০৮:৪৫ পিএম


কাজী সোমার হালচাল   

গেল বছরটা বেশ ভালোভাবেই কেটেছে কণ্ঠশিল্পী কাজী সোমার। তার গাওয়া ‘বাবুয়া বাবুয়া’ গানটির জনপ্রিয়তার কারণে যখন স্টেজ মৌসুম শুরু হলো, তখন তিনি ঢাকা এবং ঢাকার বাইরে বেশ কয়েকটি স্টেজ শোতে ডাক পান। বর্তমানে কাজী সোমা বেশ খোশমেজাজে রয়েছেন। 

পাশাপাশি কিছুটা মন খারাপও তার। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কারণে ধীরে ধীরে সব ধরনের স্টেজ শো বন্ধে নিষেধাজ্ঞা আসাটাই শিল্পীর এই মন খারাপের কারণ।  চলতি বছরে যদি আবারো সুন্দর সময় আসে, তবে কাজীয় সোমার ইচ্ছে আছে আরো ভালো কয়েকটি মৌলিক গান করার। এ জন্য এরই মধ্যে তিনি গানগুলো নিয়ে সব পরিকল্পনাও শেষ করেছেন। 

কাজী সোমা বলেন, ‘সাধারণত স্টেজ শোতে আমি শ্রদ্ধেয় রুনা লায়লা ম্যাডাম, সাবিনা ইয়াসমিনের গান পরিবেশন করি। তাদের গান গাইতেই আমি ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমার কাছে মনে হয়, প্রজেন্মর পর প্রজন্ম তাদের গানগুলো পৌঁছে দেয়াও আমাদের দায়িত্ব। 

যে কারণে স্টেজে তাদের গানগুলো গেয়ে গানগুলোকে বাঁচিয়ে রাখাও আমাদেরই দায়িত্ব। তাদের গানের প্রতি আমার ভালোলাগা এবং গানগুলো প্রজন্মের পর প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে স্টেজ শোতে আমিসহ বলা যায় এই প্রজন্মের সকল শিল্পীই তাদের গান পরিবেশন করেন। তবে আমারও কিছু ভালো মৌলিক গান থাকা প্রয়োজন। 

সবার মতো আমিও চাই আমি চলে যাবার পর যেন গানে গানে আমারও অস্তিত্ব থেকে যায়। এ কারণেই চলতি বছর বেশ কয়েকটি মৌলিক গান প্রকাশের ইচ্ছে আছে। এদিকে আজ আমার জন্মদিন, সবাই আমার জন্য দোয়া করবেন।’