Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মৃত্যুর ঝুঁকি ছিল শুটিংয়ে

বিনোদন প্রতিবেদক 

জানুয়ারি ১৮, ২০২২, ০৮:১০ পিএম


মৃত্যুর ঝুঁকি ছিল শুটিংয়ে

নেত্রকোনার বিরিশিরিতে অবস্থিত সাদা মাটির পাহাড়ে রয়েছে একটি বড় খাদ।  এর গভীরতা ৩০০ ফুটের বেশি— যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। কদিন আগেই এখানে এসে দুজন দর্শনার্থী মারা যান। সেখানে ঝুঁকি নিয়েই নৌকায় বসে শুটিং করলেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী ও নায়িকা জাহারা মিতু। 

তাদের অভিনীত ‘কুস্তিগির’ সিনেমার একটি গানের শুটিং করেন এই জুটি। যার শিরোনাম ‘মায়ায় বান্ধো’। প্রাণের ঝুঁকি দিয়েই দুই দিন দুই রাত ধরে গানটির চিত্রায়ণে অংশ নিয়েছেন তারা। 

জাহার মিতু বলেন, ‘আমরা যে খাদটিতে শুটিং করেছি সেটি অত্যন্ত বিপজ্জনক। কদিন আগেই এখানে এসে দুজন মারা যান। তাই অত্যন্ত চ্যালেঞ্জ নিয়ে আমাদের কাজটি করতে হয়েছে। তাছাড়া প্রচণ্ড শীতও ছিল। তারপরও গানটিকে পর্দায় যথাযথভাবে ফুটিয়ে তুলতে আমরা নিজেদের সর্বোচ্চ দিয়ে কাজটি করেছি।’

মিতু আরও জানান, শুটিংয়ে ব্যবহূত নৌকায় আলাদা পাটাতন ব্যবহার করা হয়েছে। যার ফলে নৌকার ভারসাম্য রক্ষা করা আরও কঠিন হয়ে গিয়েছিল। ১৫০ জন সাঁতার জানা স্থানীয় ছেলে, ৪ জন প্রফেশনাল ডুবুবি, বড় বড় প্রায় ৫০টি ড্রাম, দড়ি এবং বড় নৌকা প্রস্তুত রাখা হয়েছিল দুর্ঘটনা এড়াতে। এ সময় তাদের সঙ্গে লাইফ জ্যাকেটও রাখা হয়। কারণ, শট দিতে গিয়ে কোনো কারণে পড়ে গেলেই সর্বনাশ হতে পারত। 

উল্লেখ্য, ঢাকাই ছবির নতুন জুটি বাপ্পী চৌধুরী ও জাহারা মিতু। ‘যন্ত্রণা’ ছবি দিয়ে একসঙ্গে অভিনয় শুরু করেন তারা। এরপর তারা অভিনয় করেন ‘জয় বাংলা’ ছবিতে। দুটি সিনেমাই রয়েছে মুক্তির মিছিলে। জানা গেছে, এরই মধ্যে ৭০ ভাগ শুটিং হয়ে গেছে ‘কুস্তিগির’ ছবির। এটি পরিচালনা করছেন শাহীন সুমন। গ্রামীণ পটভূমির গল্প নিয়ে সিনেমাটি তৈরি হচ্ছে। সেখানে গ্রামের খুবই চঞ্চল একটা মেয়ের চরিত্রে দেখা যাবে মিতুকে।