Amar Sangbad
ঢাকা বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

আজ চালু হচ্ছে এফডিসিতে নির্মিত নান্দনিক মসজিদ

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ১৯, ২০২২, ০৮:২৫ পিএম


আজ চালু হচ্ছে এফডিসিতে নির্মিত নান্দনিক মসজিদ

সিনেমার তারকাদের আনাগোনায় মুখর থাকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি)। পাশাপাশি দেশের অন্যান্য অঙ্গনের তারকাদেরও দেখা মেলে সেখানে। 

তবে সামপ্রতিক সময়ে লাইট-ক্যামেরা-অ্যাকশনে ব্যস্ত জায়গাটি কিছুটা স্থবির হয়ে পড়েছে। এর কারণ এই শিল্পের মন্দাভাব। তবে এরমধ্যেই একটি সুখবর এফডিসিতে কাজ করা ধর্মপ্রাণ মুসলমানদের জন্য। 

আজ ২০ জানুয়ারি উদ্বোধন হতে যাচ্ছে সমপ্রতি এফডিসিতে নির্মাণ শেষ হওয়া নান্দনিক মসজিদটি। অনেক বছর আগেই মসজিদ স্থাপন করা হয় চলচ্চিত্রের এই স্থানটিতে। তবে ২০১৮ সালের ১২ ডিসেম্বর সেই মসজিদটির পুনঃনির্মাণের ভিত্তিপ্রস্তুর স্থাপন করা হয়। 

জানা গেছে, থার্মেক্স গ্রুপের এমডি নরসিংদীর দানবীর আবদুল কাদির মোল্লার অর্থায়নে মসজিদটির পুনঃনির্মাণের কাজ সম্পন্ন হয়েছে। যিনি এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে শতাধিক মসজিদ নির্মাণ করেছেন। 

বিএফডিসির মসজিদটি পুনঃনির্মাণে খরচ পড়েছে পৌনে তিন কোটি টাকা। মসজিদের ওপরের অংশের দু’পাশে নির্মিত হয়েছে সুউচ্চ মিনার। আর মাঝখানের গম্বুজের কারুকার্য  মসজিদটির সৌন্দর্য আরও বাড়িয়ে দিয়েছে। মসজিদটির নির্মাণ সংশ্লিষ্ট কাজের সঙ্গে যুক্ত ছিলেন তরুণ অভিনেতা সনি রহমান।