Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

দুই সাফল্যে মমতাজ

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ২৪, ২০২২, ০৮:২০ পিএম


দুই সাফল্যে মমতাজ

বাউল সম্রাজ্ঞী ও সাংসদ মমতাজ বেগমের সময়টা এখন দারুণ কাটছে। এরই মধ্যে তার ক্যারিয়ারে যুক্ত হয়েছে নতুন একটি অ্যাওয়ার্ড। অভিনেতা ও পরিচালক মীর সাব্বির পরিচালিত ‘রাত জাগা ফুল’ সিনেমাতে ‘রাত জাগা ফুল’ টাইটেল সংটির জন্য মমতাজ বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতির (বাবিসাস) আসরে ২০২১ সালের শ্রেষ্ঠ প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে পুরস্কৃত হয়েছেন। 

গত ২২ জানুয়ারি রাজধানীর খামারবাড়ির কেআইবি মিলনায়তনে শিল্পীর হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়। ইংরেজি বছরের প্রথম মাসেই এমন সম্মাননা অর্জনে ভীষণ খুশি হন মমতাজ। এদিকে আরো একটি বড় সফলতার কথা জানালেন মমতাজ বেগম। তিনি মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য। তার নির্বাচনি এলাকায় রয়েছে ২৭টি ইউনিয়ন। 

এবারের ইউপি নির্বাচনে ২৭টি ইউনিয়নের মধ্যে ২০টি ইউনিয়নেই নৌকার প্রার্থী জয়লাভ করেন। আর এতে দারুণ উচ্ছ্বসিত মমতাজ বেগম। তার মতে, দেশ স্বাধীনের পর তার নির্বাচনি এলাকা থেকে এত বড় বিজয় এবারই প্রথম। 

মমতাজ বেগম বলেন, ‘শুরুতেই মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করি যে, করোনার এই মহামারিতে তিনি আমাকে সুস্থ রেখেছেন, ভালো রেখেছেন। সঠিকভাবে কাজ করে যেতে পারছি দেশের মানুষের জন্য। আমার ভক্ত-শ্রোতাদের প্রতি ভীষণ কৃতজ্ঞ যে, তারা আমার নতুন গান রাত জাগা ফুল পছন্দ করেছেন। 

সে সাথে গানটির জন্য আমি গত ২২ জানুয়ারি বাবিসাসের পক্ষ থেকে ২০২১ সালের শ্রেষ্ঠ প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে স্বীকৃতি পাই। সত্যিই এটা আমার জন্য অনেক সম্মানের, গর্বের। আর সম্প্রতি অনুষ্ঠিত হওয়া ইউপি নির্বাচনে আমার নির্বাচনি এলাকা থেকে ২০ জন নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হওয়ায় নিজের ভেতর অনেক আনন্দ কাজ করছে। স্বাধীনতার পর আমার নির্বাচনি এলাকা থেকে এত বড় বিজয়, এত বড় সাফল্য এবারই প্রথম। 

এই বিশাল বিজয় আমার জন্য অনেক গর্বের। স্বচ্ছ নির্বাচন হয়েছে, কোনোরকম মারামারি-হানাহানি ছাড়া জনগণের ভোট নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে ২০ জন নির্বাচিত হয়েছেন। মানুষ নিজের মতো করেই জনপ্রতিনিধি বাছাই করে নিয়েছে। আমি এলাকাবাসীর প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ।’