Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রাজশাহীতে বাস- ট্রাকে আগুন, নারীসহ দ্বগ্ধ ৩

জানুয়ারি ২০, ২০১৫, ০৬:০৭ এএম


রাজশাহীতে বাস- ট্রাকে আগুন, নারীসহ দ্বগ্ধ ৩

 

রাজশাহীর ভদ্রায় ঢাকাগামী যাত্রীবাহী বাসে এবং কাপাশিয়ায় বগুড়াগামী তুষবাহী ট্রাকে অগ্নিসংযোগ করেছে হরতাল ও অবরোধ সমর্থকরা

 সোমবার রাতে এ ঘটনা ঘটে।  এতে এক নারীসহ তিন যাত্রী আহত হয়েছেন। দমকল বাহিনী দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় তেমন ক্ষয়ক্ষতি হয়নি।

এদিকে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ নাদিম মোস্তফাকে গ্রেফতারের প্রতিবাদে জেলা জুড়ে সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত হরতাল চলছে। দলটির টানা অবরোধের মধ্যেই আহুত হরতাল চলাকালে এই নাশকতার ঘটনা ঘটেছে।  

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার রাতে রাজশাহী থেকে ঢাকাগামী শিশির পরিবহণের একটি বাস রাজশাহী থেকে ঢাকায় যাচ্ছিল। রাত সোয়া ১২টার দিকে ভদ্রার ভাংড়িপট্টির কাছে হরতাল ও অবরোধ সমর্থকরা বাসটিতে পেট্রোল বোমা ছুড়ে মারে। বোমাটি বাসের পেছনের দিকের দুইটি কাঁচ ভেঙ্গে ভেতরে প্রবেশ করে নারী যাত্রী আম্বিয়া খাতুনের (৪৮) শরীরে আগুন ধরে যায়। চাঁপাইনবাবগঞ্জ সদরের মহারাজপুর এলাকার ইসমাইল হোসেনের স্ত্রী আম্বিয়ার শরীরের বেশকিছু অংশ ঝলসে যায়। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের বার্ণ ইউনিটে (২৯ নম্বর ওয়ার্ডে) ভর্তি করা হয়েছে। এছাড়া আগুন আতঙ্কে বাসের জানালা দিয়ে লাফিয়ে পড়ার সময় আবু সুফিয়ান (৫০) ও তার ছেলে মাইনুল হোসেন (২০) আহত হয়েছেন। তাদেরকে রামেক হাসপাতালের ৩১ নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তারাও শিশির পরিবহণের ওই বাসে ঢাকায় যাচ্ছিল বলে জানিয়েছেন।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ওসি নূর মোহাম্মদ খন্দকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জড়িতদের খুঁজে বের করতে পুলিশী অভিযান চলছে।

অন্যদিকে নগরীর মতিহার থানার কাপাশিয়া এলাকায় সোমবার রাত পৌনে ৯টার দিকে একটি তুষবাহী ট্রাকে আগুন দিয়েছে হরতাল সমর্থক ছাত্রদল ও ছাত্রশিবির নেতাকর্মীরা। খবর পেয়ে দমকল বাহিনী ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। কিন্তু তার আগেই ট্রাকের তুষগুলো পুড়ে যায়।
নগরীর মতিহার থানার ওসি আলমগীর হোসেন জানান, ট্রাকটি চাঁপাইনবাবগঞ্জ থেকে বগুড়ায় যাচ্ছিল। পথিমধ্যে রাত পৌণে নয়টার দিকে কাপাশিয়া এলাকায় পৌঁছালে পেট্রোল বোমার সাহায্যে আগুন হরতাল সমর্থক ছাত্রদল ও ছাত্রশিবিরের একদল নেতাকর্মী ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়।

এ সময় ট্রাকের হেলপার ও চালক লাফিয়ে পড়ে প্রাণ বাঁচায়। দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনায় তুষ পুড়ে গেলেও ট্রাকের তেমন ক্ষতি হয়নি। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।