Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

জামালপুরে স্কুলছাত্রের হত্যায় ৫ জনের ফাঁসি

জানুয়ারি ২০, ২০১৫, ০৯:২৪ এএম


জামালপুরে স্কুলছাত্রের হত্যায় ৫ জনের ফাঁসি

 

জামালপুর শহরের বাজারীপাড়ার স্কুল ছাত্র শাহজামাল স্বধীন (১৫) হত্যা মামলায় ৫ আসামীকে ফাঁসির আদেশ দিয়েছেন জামালপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক ওয়াহিদুজ্জামান শিকদার।

তিনি  মঙ্গলবার সকালে জনাকীর্ণ আদালতে এই ফাসির রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, জামালপুর শহরের বাজারীপাড়ার নিজবাড়ির সামনে ২০১০ সালের ২৩ মার্চ রাত আনুমানিক ১১টার দিকে শাহজামাল ওরফে স্বধীনকে পাশ্ববর্তী এলাকার সন্ত্রাসীরা এলোপাতাড়ি চুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে আশঙ্কাজনক অবস্থায় স্বাধীনকে জামালপুর জেনারেল হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়। একটি মোবাইল ফোনকে কেন্দ্র করে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। এই ঘটনায় নিহত স্বাধীনের পিতা সাইফুল ইসলাম বাদী হয়ে জামালপুর সদর থানায় ফৌজি, সাদ্দাম, জাকির, মিরান ও সেতুকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। স্বাধীন জামালপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র হিসেবে ২০১১ সালের এসএসসি পরীক্ষার্থী ছিল।  

অভিযোগ প্রাথমিক ভাবে প্রমানিত হওয়ায় মামলাটি বিচার ও নিস্পত্তির জন্য অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়। আদালতের বিজ্ঞ বিচারক ১০ জন স্বক্ষীর স্বাক্ষ গ্রহণ শেষে আসামীদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতিত ভাবে প্রমাণিত হওয়ায়  মঙ্গলবার মামলার রায় ঘোষণা করেন। রায়ে মামলায় এজারভূক্ত ৫ আসামীকেই ফাসির আদেশ দেন আদালত।

বিজ্ঞ বিচারকের এই রায়ে বাদী পক্ষ সন্তুষ্টি প্রকাশ করলেও আসামী পক্ষ অসন্তুটি প্রকাশ করে আপিল করবে বলে জানান।